• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

১০০ বছরের সেরাদের তালিকায় সাকিব, প্রতিমন্ত্রীর অভিনন্দন

বরগুনার আলো

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

ক্রিকেটের বাইবেল খ্যাত ম্যাগাজিন উইজডেনের শতাব্দীর সেরা খেলোয়াড়দের তালিকায় সাকিব আল হাসান নির্বাচিত হওয়ায় তাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

শুভেচ্ছা বার্তায় ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ক্রিকেটের বাইবেল খ্যাত ম্যাগাজিন 'উইজডেন'-এর গবেষণায় একুশ শতাব্দীর দ্বিতীয় সেরা ওয়ানডে ক্রিকেটার হিসেবে নির্বাচিত হওয়ায় বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে আমি আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।

কোভিড-১৯ এর এ দুঃসময়ে এটি অত্যন্ত বড় সুখবর। এটি আমাদের জন্য অনেক বড় অর্জন। সাকিবের এ অর্জনের মধ্যে দিয়ে বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের অবস্থান আরো সুদৃঢ় হলো। আমি আশা করি, সাকিব অচিরেই মাঠে ফিরে বরাবরের ন্যায় দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করবে।

বাংলাদেশ সরকার সব সময় সাকিব আল হাসানের পাশে আছে উল্লেখ করে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আমি আশা করি, সাকিব আল হাসান তার সাফল্যের এ ধারাবাহিকতা ভবিষ্যতেও অক্ষুণ্ণ রাখবে। সাকিব তার মেধা যোগ্যতা পরিশ্রম ও চেষ্টার ফলে আজকের এ অবস্থানে আসতে পেরেছেন বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

টেস্ট, ওয়ানডে ও টি-২০তে শতাব্দীর সেরা ১০ ক্রিকেটার করে বেছে নিতে ক্রিকেট পরিসংখ্যান বিশ্লেষক সংস্থা ক্রিকভিজের সঙ্গে যৌথ গবেষণা করেছে ক্রিকেটের বিখ্যাত ম্যাগাজিন উইজডেন। তারপর 'মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার' নির্বাচন করেছে উইজডেন মান্থলি।

এই নির্বাচন প্রক্রিয়ায় একটি ক্রিকেটারের ম্যাচে কতটা অবদান ছিল তা মূল্যায়ন করা হয়েছে। বিচারকার্য শেষে দেখা গেছে ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় মূল্যবান ক্রিকেটার বা সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সাকিব। টেস্টেও ষষ্ঠ স্থান অর্জন করেছেন সাকিব।

বরগুনার আলো