• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা টুর্নামেন্ট শুরু বৃহস্পতিবার

বরগুনার আলো

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২০  

গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন উপলক্ষে ডিজিটাল প্লাটফর্মে তিনদিনের ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন চেস টুর্নামেন্ট-২০২০’ আয়োজন করা হয়েছে। 

মঙ্গলবার সকালে গুলশানের হোটেল ওয়েস্টিনে বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামিম জানান, আগামী বৃহস্পতিবার শুরু হয়ে রোববার শেষ হবে এ টুর্নামেন্ট।

বৃহস্পতিবার দুপুর ২টা ৩০ মিনিটে কানাডিয়ান ইউনিভার্সিটির কনফারেন্সে রুমে  সাউথ এশিয়ান চেস কাউন্সিল ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি এবং আইজিপি ড. বেনজীর আহমেদ টুর্নামেন্টের উদ্বোধন করবেন।

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের চেয়ারম্যান ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি চৌধুরী নাফিজ সরাফাতের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত এ টুর্নামেন্টে মোট ৬ হাজার মার্কিন ডলার প্রাইজমানি দেয়া হবে।

বাংলাদেশের সর্বাধিক ৪৯ জন দাবাড়ু অংশ নেবেন এই টুর্নামেন্টে। দ্বিতীয় সর্বোচ্চ ৫ জন অংশ নেবেন ভারতের। দুইজন করে প্রতিযোগী থাকবেন পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলংকা, নেপাল, ভুটান, মালদ্বীপ, ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের। একজন করে প্রতিযোগী থাকবেন সিঙ্গাপুর, মালয়েশিয়া, ভিয়েতনাম, ইরান ও রাশিয়ার।

১২ জনের মতো গ্র্যান্ডমাস্টর খেলবেন টুর্নামেন্টে। তাই বাংলাদেশের দাবাড়ুদের জন্য রাখা হবে আলাদা দেড় হাজার ডলার প্রাইজমানি।

মূল প্রাইজমানি সাড়ে ৪ হাজার ডলার পাবেন ১৬ জন। বাংলাদেশের ৩ জনসহ ১৯ জন পুরস্কার পাবেন প্রধানমন্ত্রীর নামের এই প্রতিযোগিতায়।

‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন চেস টুর্নামেন্ট-২০২০’ এর মিডিয়া পার্টনার এনটিভি ও এটিএন বাংলা।

বরগুনার আলো