• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

মোটরবাইকে বগালেক, কেওক্রাডংয়ে যেতে মানা

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৪  

জেলার রুমা উপজেলার আকর্ষণীয় পর্যটন স্পট বগালেক ও কেওক্রাডংয়ে মোটরবাইকে করে পর্যটকদের যেতে নিষেধাজ্ঞা আরোপ করেছে উপজেলা প্রশাসন। সড়ক দুর্ঘটনা এড়াতে এবং ওই সড়কে নির্মাণ কাজ চলমান থাকায় উপজেলার মাসিক আইনশৃঙ্খলা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে  বান্দরবানের রুমা উপজেলা পরিষদ মিলনায়তনে এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা।  

বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন - উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখামলিয়ান বম, উপজেলা সহকারী কমিনার মোহাম্মদ দিদারুল আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা আশীষ চিরান, উপজেলা পিআইও শাহারিয়ার মাহমুদ রন্জু, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ সাইফুল ইসলাম, পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা, গালেঙ্গ্যা ইউপি চেয়ারম্যান মেনরত ম্রো, উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী স্বপন চাকমা, রুমা থানার ওসির প্রতিনিধি, বিজিবি প্রতিনিধি ও বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা।

রুমার বগালেক-কেওক্রাডং সড়কে পর্যটকদের মোটরবাইকে যাতায়াতের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুল হককে উপস্থাপন করা হলে আইনশৃঙ্খলা সভায় উপস্থিত সকলে বিভিন্ন মতামত উপস্থাপন করেন। সভায় পরে তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় বলা হয়, কেওক্রাডং সড়কে রাস্তাঘাট ও ব্রিজ নির্মাণ কাজ চলমান থাকায় মোটরবাইক চলাচল বিপজ্জনক এবং বড় দুর্ঘটনার আশঙ্কা থাকে। সড়ক নির্মাণের কাজ চলমান অবস্থায় পর্যটকদের মোটরবাইকের যাতায়াত নিরুৎসাহিত করতে সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ করা হয়। তাই রুমা উপজেলায় আগত পর্যটকেরা মোটরবাইক করে বগালেক ও কেওক্রাডং যাওয়া যাবে না মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

তবে পর্যটকেরা যে কোনো প্রান্ত থেকে অর্থাৎ জেলা সদর বান্দরবান থেকে মোটরবাইক করে রুমা উপজেলা সদরে আসতে পারবেন।

বরগুনার আলো