• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন

জাফলংয়ে ঢুকতে লাগবে ফি, থাকছে ফ্রি ওয়াইফাই

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২১  

সিলেটের প্রকৃতি কন্যা জাফলংয়ে প্রবেশ করতে এখন থেকে ফি দিতে হবে। প্রতিজনের প্রবেশ ফি ১০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রবেশ ফি দিলে পর্যটকরা নির্ধারিত খরচে ট্যুর গাইড, ফটোগ্রাফার ও নৌকা ভাড়া করতে পারবেন। আর বিশেষ সুবিধা হিসেবে থাকছে বিনামূল্যে ওয়াইফাই ব্যবহারের সুযোগ।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জাফলংয়ে ১০ টাকা প্রবেশ ফি নির্ধারণ করা হয়েছে। এর মাধ্যমে পর্যটকরা ফ্রি ওয়াইফাই সুবিধা পাবেন। প্রবেশ টিকিট দেখিয়ে তারা সহজেই পাবেন ফটোগ্রাফার, ট্যুর গাইড ও নৌকার মাঝি।

তিনি আরও বলেন, তিনটি পর্বে ভাড়া নিয়ে একধরনের নৈরাজ্য ছিল। সেটি নির্ধারণ করে দেওয়া হয়েছে। এরপরও কোনও পর্যটক অভিযোগ করলে এ বিষয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।  

তিন মাস এই কার্যক্রম পরীক্ষামূলকভাবে দেখা হবে। পরবর্তীতে পুরো জাফলংকে ক্লোজড সার্কিট ক্যামেরার আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে বলে জানান গোয়াইনঘাটের ইউএনও।

বুধবার (২৯ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া কার্যক্রমের তদারকি করছে জেলা পর্যটন উন্নয়ন কমিটির মাধ্যমে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন।

বরগুনার আলো