• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

পাথরঘাটায় জালিয়াতি করে নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষকের নিয়োগ বাতিল

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ জুন ২০১৯  


স্বাক্ষর জালিয়াতি ও নম্বর ফর্দ টেম্পারিং করে বরগুনার পাথরঘাটা উপজেলার কে এম মডেল মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ পাওয়া প্রধান শিক্ষক নুরুল আলমের নিয়োগ বাতিল করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রধান শিক্ষককে এমপিওভু্ক্ত না করার নির্দেশনা দেয়া হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। একই সাথে এ প্রধান শিক্ষকের নিয়োগের সাথে জাড়িত থাকার অভিযোগে পাথরঘাটা উপজেলা শিক্ষা কর্মকর্তার চলতি দায়িত্বে থাকা শাহাদাত হোসেন বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে।

জানা গেছে, বরগুনার পাথরঘাটা উপজেলার কে এম মাডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল আলম জালিয়াতি করে নিয়োগ পেয়েছেন বলে অভিযোগ উঠে। এ পেক্ষিতে অভিযোগটি তদন্ত করে বরগুণার জেলা প্রশাসন। তদন্তে দেখা যায়, সভাপতির স্বাক্ষর জালিয়াতি করে এবং তুলনামূরক নম্বর ফর্দ টেম্পারিং করে নিয়োগ পেয়েছেন প্রধান শিক্ষক নুরুল আলম। এ ঘটনায় সাথে জাড়িত ছিলেন পাথরঘাটা উপজেলার শিক্ষা কর্মকর্তার চলতি দায়িত্বে থাকা শাহাদাত হোসেন। 

গত ১৭ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে চিঠি পাঠিয়ে এ বিষয়ে জানান বরগুনার জেলা প্রশাসক। এ প্রেক্ষিতে, জালিয়াতি করে নিয়োগ পাওয়া প্রধান শিক্ষকের নিয়োগ বাতিল করেছে শিক্ষা মন্ত্রণালয়। তাকে এমপিওভুক্ত না করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশনা দেয়া হয়েছে।   
একইসাথে বরগুনার পাথরঘাটা উপজেলার শিক্ষা কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা শাহাদাত হোসেনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

বরগুনার আলো