• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

বরগুনায় কলেজছাত্রী হত্যায় বিএনপির সাবেক নেতার যাবজ্জীবন

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

 

বরগুনার পাথরঘাটার কলেজছাত্রী সেতু হত্যা মামলার প্রধান আসামি ও বিএনপির সাবেক নেতা জিয়াউল হককে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। অপর তিন আসামি নাহিদ সুলতানা, রেজবি খান ও আবদুল্লাহ আল মামুন কাজীকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
আজ বুধবার বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। তবে রায় ঘোষণার সময় কোনো আসামি আদালতে উপস্থিত ছিলেন না।
যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া প্রধান আসামি জিয়াউল হক পাথরঘাটা পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক।
সেতু পাথরঘাটা কলেজের বিজ্ঞান বিভাগ থেকে ২০১২ সালে এইচএসসি পরীক্ষা দিয়েছিল। মৃত্যুর ২০ দিন পর তার এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হলে দেখা যায়, সেতু ৪ দশমিক ৩০ পেয়ে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।
মামলার বাদী ও সেতুর বড় ভাই নজরুল ইসলাম রায় ঘোষণার পর প্রথম আলোকে বলেন, ‘সেতু হত্যা মামলায় আমরা কাঙ্ক্ষিত রায় পাইনি। তাই এ রায়ে আমরা হতবাক। প্রধান আসামি জিয়াউল ও তাঁর স্ত্রী নাহিদ সুলতানাসহ চার আসামির প্রত্যেকে এ হত্যায় সরাসরি জড়িত ছিলেন। রায়ে শুধু প্রধান আসামির যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। এতে আমরা ন্যায়বিচার পাইনি।’
২০১২ সালের ২৯ জুন জিয়াউল হকের বাড়ির সামনে থেকে কলেজছাত্রী সেতুর লাশ উদ্ধার করা হয়।

বরগুনার আলো