• রোববার   ২২ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৯ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন

আলোচিত রিফাত হত্যা মামলার আসামী মুসা বন্ড গ্রেফতার

বরগুনার আলো

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২১  

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার এজাহারভুক্ত ও চার্জশিটভুক্ত আসামি মুসা বন্ডকে (২৩) গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। রিফাত হত্যা মামলা ছাড়াও তার বিরুদ্ধে সদর থানায় আরও চার মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। 

শুক্রবার (৩ সেপ্টেম্বর) রাতে বরগুনার মাছ বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা সদর সার্কেল এএসপি মেহেদী হাসান। 

রিফাত হত্যাকাণ্ডের মামলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হওয়া এজাহারভুক্ত এক নম্বর আসামি নয়ন বন্ডের ঘনিষ্ঠ ছিলেন মুসা। এছাড়া তিনি বন্ড বাহিনীর সক্রিয় সদস্য ছিলেন। মুসা বরগুনা পৌরসভার চার নম্বর ওয়ার্ডের ধানসিঁড়ি এলাকার কামাল খানের ছেলে।

এ বিষয়ে বরগুনা সদর থানার ওসি কেএম তারিকুল ইসলাম বলেন, রিফাত হত্যাকাণ্ডের পর মুসা সীমান্ত পেরিয়ে ভারতে আশ্রয় নেয়। এ মামলার বিচারকাজ চলাকালে তিনি ভারতে পালিয়ে ছিলেন। রিফাত হত্যাকাণ্ডের আগে মারামারিসহ বিভিন্ন অভিযোগে মুসার বিরুদ্ধে বরগুনা থানায় চারটি মামলা হয়। সেসব মামলায় মুসার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে।

তিনি আরও বলেন, রিফাত হত্যা মামলায় মুসা বেকসুর খালাস পেলেও এ মামলা চলাকালে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। কিন্তু মামলায় তিনি খালাস পাওয়ার পরও সেই সংক্রান্ত কোনো কাগজপত্র বরগুনা থানায় আসেনি। তাই তাকে এ মামলাসহ অন্য চারটি মামলায় গ্রেফতার দেখানো হবে। 

আজ শনিবার মুসাকে বরগুনার আদালতে হাজির করা হবে বলে জানিয়েছেন ওসি কেএম তারিকুল ইসলাম।

বরগুনার আলো