• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

নিয়মিত অর্থনৈতিক সংলাপে বসবে বাংলাদেশ-জাপান

বরগুনার আলো

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

বাণিজ্যিক সর্ম্পক জোরদার এবং বিনিয়োগ বাড়ানোর লক্ষ্যে নিয়মিতভাবে দু'দেশের মধ্যে সরকারি-বেসরকারি অর্থনৈতিক সংলাপে বসবে।

ঢাকায় নবনিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতো পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সাথে এক সৌজন্য বৈঠকে এ বিষয়ে সহমত প্রকাশ করেন।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দপ্তরে গতকাল মঙ্গলবার এই বৈঠক অনুষ্ঠিত হয়। দায়িত্বগ্রহণের পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেন ঢাকায় জাপানের নবনিযুক্ত রাষ্ট্রদূত। এরপর এটি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে রাষ্ট্রদূতের প্রথম কোনো বৈঠক।

বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জাপান সরকারের প্রতি ধন্যবাদজ্ঞাপন করেন বাংলাদেশ থেকে দক্ষ টেকনিক্যাল কর্মী নেয়ার চুক্তি করার জন্য।

এসময় প্রতিমন্ত্রী রোহিঙ্গা সমস‌্যা সমাধানের জন্য জাপান সরকারকে আরো বেশি ভূমিকা রাখার অনুরোধ জানান।

রাষ্ট্রদূত এসব বিষয়ে সম্মতি প্রকাশ করেন এবং যৌথভাবে উদ্যোগে কাজ করার বিষয়ে মতামত জানান।

একই সঙ্গে তিনি জাপান ও বাংলাদেশের মধ্যে দ্বি-পক্ষীয় সম্পর্ক উন্নয়ন জোরদারে অঙ্গীকার করেন এর আগে বাংলাদেশে জাপানের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন হিরোয়াসু ইজুমি। তিনি বিদায় নেওয়ার পরে দেশটি নাওকি ইতোকে নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেয়।

বরগুনার আলো