• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী

‘রেলে শুধু যাত্রী নয়, মালামাল পরিবহনেরও ভিন্নতা রয়েছে’

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২১  

রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, রেলে শুধু যাত্রী পরিবহন নয়, যাত্রী পরিবহনের সঙ্গে সঙ্গে মালামাল পরিবহনেরও ভিন্নতা রয়েছে। রোববার (২৪ জানুয়ারি) দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন চত্বরে অত্যাধুনিক লাগেজ ভ্যানে কৃষিজাতপণ্য পরিবহন সংক্রান্ত অংশীজন সভায় এ কথা বলেন মন্ত্রী।

এ সময় তিনি আরো বলেন, এর আগে দেখেছি এক সময় প্রচুর পরিমাণে পাট আমাদের রেলে পরিবহন হতো। বর্তমানে বাংলাদেশে আমরা পণ্য পরিবহনে কন্টেইনার ব্যবহার করছি। আপনারা জানেন আমাদের যাত্রীরা আমাদের মৈত্রী ও বন্ধন নামে দুটি ট্রেন একটি ঢাকা থেকে কোলকাতা আরেকটি খুলনা থেকে কোলকাতা যাতায়াত করে।

রেলমন্ত্রী বলেন, সম্প্রতি চিলাহাটি হতে হলদিবাড়ি হয়ে আমরা ভারতের সাথে যুক্ত হয়েছি। আমাদের প্রস্তুতি নিশ্চিত আগামী ২৬ মার্চ ঢাকা থেকে যাতে শিলিগুড়ি এ পথে যেন আমরা যাত্রী পরিবহন করতে পারি। কিন্তু আপনারা জানেন কোভিড-১৯-এর কারণে আমাদের চলমান যে দুটি ট্রেন যাত্রী পরিবহন করতো মৈত্রী ও বন্ধন ট্রেন দুটি স্থগিত ও বন্ধ রয়েছে।

এসময় বাংলাদেশ রেলওয়ে রাজশাহী পশ্চিমাঞ্চল এর মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহর সভাপতিত্বে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. সাছুজ্জামান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোযার সাদাত সম্রাট, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, নবনির্বাচিত মেয়র জাকিয়াস খাতুনসহ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বরগুনার আলো