• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আশ্রয়ণ প্রকল্পে গৃহনির্মাণ বিশ্বে নজিরবিহীন ঘটনা: মুরাদ হাসান

বরগুনার আলো

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে সারাদেশে ৯ লাখ ভূমিহীন, অসহায়, নৃ-গোষ্ঠী, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে গৃহনির্মাণ করে দিয়েছেন যা বিশ্বে নজিরবিহীন ঘটনা। এজন্য এ প্রকল্পের ঘর নির্মাণে কোনো ধরনের দুর্নীতির প্রশ্রয় দেওয়া হবে না। 

শুক্রবার দুপুরে জামালপুরের সরিষাবাড়ীর পোগলদিঘা ইউপির চর পোগলদিঘা আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে গিয়ে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী মুরাদ আরো বলেন, আশ্রয়ণ প্রকল্প বিশ্বের দোরগোড়ায় নজিরবিহীন উদ্যোগ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের মধ্যে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিব-দুঃখী মানুষের জন্য বরাদ্দ দিয়েছেন। যা আজ সারাদেশের হতদরিদ্ররা সুফল ভোগ করছেন। এর আগে দেশে এ ধরনের কোনো প্রকল্প গ্রহণ করা হয়নি। এ প্রকল্পের মাধ্যমে দেশের অসহায় ও হতদরিদ্র জনগোষ্ঠী আজ নতুন করে বাঁচার স্বপ্ন দেখছে। আনন্দে তাদের চোখে মুখে হাসি ফুটেছে। আর তাদের হাসিতে হাসছে দেশ।

প্রতিমন্ত্রী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩০টি ঘর ও পৌরসভার তাড়িয়াপাড়ায় তৃতীয় লিঙ্গের জন্য নয়টি ঘর পরিদর্শনকালে বাসিন্দাদের মাঝে ত্রাণ বিতরণ ও বৃক্ষরোপণ করেন । 

এ সময় উপস্থিত ছিলেন জামালপুরের ডিসি মোর্শেদা জামান, সরিষাবাড়ী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, সরিষাবাড়ীর ইউএনও শিহাব উদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, উপজেলা সহকারী কমিশনার ভূমি ফাইজুল ওয়াসীমা নাহাত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীরসহ দলীয় নেতা-কর্মীরা।

বরগুনার আলো