• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন

বিজিবিকে বিএসএফের মিষ্টি উপহার

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২২  

ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাত সাড়ে ৮টায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট গেটের শূণ্য রেখায় হিলি সিপি বিজিবি কম্পানি কমান্ডার মো. চান মিয়ার হাতে মিষ্টির প্যাকেটগুলো তুলে দেন ভারতের হিলি বিএসএফের কম্পানি কমান্ডার সুলতান সিং ও আইসিপি বিএসএফের গেট ইনচার্জ এসআই আশোক কুমার। এ সময় উভয় বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজিবি হিলি সিপি বিজিবি ক্যাম্পের সুবেদার চাঁন মিয়া জানান, প্রতিবছর বিভিন্ন জাতীয় দিবসগুলোতে উভয় বাহিনীর মধ্যে মিষ্টি বিতরণের রেয়াজ দীর্ঘদিন থেকে চালু আছে। তারই অংশ হিসেবে ভারতের ৬১ ব্যাটালিয়নের বিএসএফের অধিনায়কের পক্ষ থেকে বিজিবিকে ৩ প্যাকেট মিষ্টি উপহার দিয়েছে।

এর মধ্য দিয়ে  উভয় বাহিনীর মধ্যে সৌহার্দ ও সম্প্রীতি গড়ে উঠবে বলে মনে করেন তিনি।

প্রসঙ্গত, আজ ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবস। ১৯৫০ সালের এই দিনটিতেই ভারতের সংবিধান কার্যকর করা হয়েছিল। ১৯৫০ সালের এই দিনটিতেই শপথ নিয়েছিলেন ভারতের প্রথম রাষ্ট্রপতি ড. রাজেন্দ্র প্রসাদ। এ উপলক্ষে দেশটির রাজধানী নয়াদিল্লির রাজপথে হচ্ছে প্রজাতন্ত্র দিবসের বর্ণাঢ্য কুচকাওয়াজ। তবে করোনার কারণে নেওয়া হয়েছে সতর্কতামূলক ব্যবস্থা।

বরগুনার আলো