• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

তুরস্কে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা

বরগুনার আলো

প্রকাশিত: ২ অক্টোবর ২০২২  

তুরস্কে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি কোর্সে উত্তীর্ণ বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে আঙ্কারায় বাংলাদেশ দূতাবাস। শনিবার (১ অক্টোবর) দূতাবাসের ‘বিজয় একাত্তর মিলনায়তন’-এ সংবর্ধনা অনুষ্ঠানটির আয়োজন করা হয়। তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তুরস্কের বিভিন্ন শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরাও এতে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত, দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়। পরে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি কোর্সে উত্তীর্ণ ৩৯ মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

অনুষ্ঠানে কয়েকজন শিক্ষার্থী অনুভূতি ব্যক্ত করে বক্তব্য দেন। তারা বলেন, বিদেশে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে এভাবে সংবর্ধিত হতে পেরে সম্মানিত বোধ করছি। এ ধরনের সম্মাননাপ্রাপ্তি মেধা বিকাশের ক্ষেত্রে শিক্ষার্থীদের আরও উদ্দীপ্ত করবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান, পাশাপাশি বীর মুক্তিযোদ্ধা এবং শহীদদের স্মরণ করেন।

তিনি দেশের চলমান উন্নয়ন প্রক্রিয়ায় সম্পৃক্ত হয়ে অবদান রাখার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, নতুন এবং অগ্রসরমান বাংলাদেশের নাগরিক হিসেবে শিক্ষার্থীদের বিরাট ভূমিকা পালনের সুযোগ রয়েছে, যা জাতির প্রত্যাশা পূরণে সহায়ক হবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে র্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এতে সাত বিজয়ীর মধ্যে ল্যাপটপ, মোবাইল এবং অন্যান্য প্রযুক্তি সামগ্রী পুরস্কার হিসেবে দেওয়া হয়। পরে অনুষ্ঠানে সংবর্ধিত শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন আয়োজক ও অতিথিরা।

বরগুনার আলো