• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

ছাত্রী-অভিভাবকদের অসতর্ক মুহূর্তের ভিডিও ধারণ, যুবক আটক

বরগুনার আলো

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

চট্টগ্রাম নগরের একটি স্বনামধন্য বিদ্যালয়ের শিক্ষার্থী ও নারী অভিভাবকদের ভিডিও ধারণ করে তা নিজস্ব ফেসবুক পেজে ছড়িয়ে দেয়ার অভিযোগে ২৫ বছর বয়সী এক যুবককে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শুক্রবার (৩ জুলাই) দুপুরে তাকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) আসিফ মহিউদ্দিন।

জানা গেছে, ওই যুবক ২০১৬ সাল থেকে ‘টপ ফান আড্ডা’ নামে একটি ফেসবুক ফ্যান পেজ চালিয়ে আসছিলেন। গত ৬ জানুয়ারি থেকে ওই পেজে নগরের দামপাড়া এলাকার একটি স্বনামধন্য বিদ্যালয়ের শিক্ষার্থী ও নারী অভিভাবকদের ভিডিও গোপনে ধারণ করে পোস্ট করতে শুরু করেন। সর্বশেষ গত ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত ৪০ দিনে ২৭টি ভিডিও পোস্ট করেন তিনি। যার প্রত্যেকটি গোপনে মোবাইলে ধারণ করা। এতে স্কুলের শিক্ষার্থী ছাড়াও শিক্ষার্থীদের অপেক্ষায় স্কুলের বাইরে অপেক্ষমাণ অভিভাবকদের দুর্বল বা অসতর্ক মুহূর্তের সুযোগ নেয়া হয়েছে।

জুনায়েদ হাবিব নামে এক ফেসবুক ব্যবহারকারী জানান, ‘গতকাল হঠাৎ নিউজ ফিডে ওইসব আপত্তিকর ভিডিও দেখে অবাক হই। নগর পুলিশ সদর দফতরের সামনের একটি স্কুলে এমন ঘটনা কীভাবে ঘটলো? পরে বিষয়টি নগর গোয়েন্দা পুলিশকে জানালে, পুলিশ ওই যুবককে আটক করেছে।

এদিকে যুবকের এমন বিকৃত রুচি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ওই স্কুলের অভিভাবক ও সাধারণ নগরবাসী। তারা নানা প্রশ্ন তুলে বলছেন, এমন কুরুচিপূর্ণ স্বভাবের মানুষও সমাজে বাস করতে পারে। আর এমন ফেসবুক পেজে ৩০ হাজারের বেশি লাইক রয়েছে। এই ফেসবুক ব্যবহারকারীরা কারা? এমন একটি বিষয় কেন এত পরে জানা গেলো?

ইতোমধ্যে নগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমানও বিষয়টি সম্পর্কে জেনেছেন। তিনি এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দিয়েছেন।

বরগুনার আলো