• মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৯ ১৪২৯

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয় ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী কন্যাশিশুর নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য: রাষ্ট্রপতি সমৃদ্ধ দেশ গড়তে কন্যাশিশুদের নিরাপত্তা অপরিহার্য: প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে লন্ডনে প্রধানমন্ত্রীর যাত্রা বিরতি কৃষিতে বাংলাদেশের সাফল্যের সূচনা বঙ্গবন্ধুর নেতৃত্ব: রাষ্ট্রপতি সোনার বাংলা গড়তে কৃষিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ‘শিশুদের শারীরিক-মানসিক বিকাশে সুস্থ বিনোদনের বিকল্প নেই’ ‘মুজিববর্ষে ১ লাখ ৮৫ হাজার ১২৯টি ঘর নির্মাণ করে দেয়া হয়েছে’ শিশুদের বুকে বড় হওয়ার স্বপ্ন জাগিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই : রাষ্ট্রপতি ‘সেনাবাহিনীর হাজার হাজার অফিসার ও সৈনিক হত্যা করে জিয়া’ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি প্রতিটি ক্ষেত্রে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য: রাষ্ট্রপতি দেশে উৎপাদনশীলতা বাড়াতে একযোগে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর চেষ্টা চলছে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে দুর্গাপূজা এখন সার্বজনীন উৎসব: প্রধানমন্ত্রী

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরল ৬ বাংলাদেশি

বরগুনার আলো

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

ভালো কাজের প্রলোভনে দালালের মাধ্যমে অবৈধ পথে ভারতে যাওয়া দুটি পরিবারের শিশুসহ ৬ বাংলাদেশি নারী-পুরুষ দেশে ফিরেছে। ট্রাভেল পারমিটের মাধ্যমে আড়াই বছর পর বেনাপোল চেকপোস্ট দিয়ে তাদের হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে।

ফেরত আসা দুই পরিবারের মধ্যে রয়েছে দুজন পুরুষ, দুজন নারী ও দুই শিশু। তারা বাগেরহাট ও নারায়ণগঞ্জ জেলার বাসিন্দা।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ওসি আবুল কালাম আজাদ জানান, ভারতে যাওয়া শিশুসহ ৬ বাংলাদেশি নারী-পুরুষকে ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের আইনী সহায়তা দিতে যশোর জাস্টিস এন্ড কেয়ার নামের একটি মানবাধিকার সংস্থা তাদের গ্রহণ করেছে।

জাস্টিস এন্ড কেয়ারের ফিল্ড কর্মকর্তা রোকেয়া বেগম বলেন, “ভাল কাজের প্রলোভনে দালালের মাধ্যমে সীমান্তের অবৈধ পথে তারা ভারতে যায়। সেখানে কাজ করার সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তাদের আটক করে জেলে পাঠায় ভারতীয় পুলিশ। 

আড়াই বছর কারাভোগ শেষে তাদেরকে আদালত থেকে ছাড়িয়ে হেফাজতে নেয় ভারতীয় একটি মানবাধিকার সংস্থা।  পরে সেখান থেকে তারা দেশে ফিরে আসেন।

বরগুনার আলো