• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

মুজিব শতবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষায় অবদান রাখবে

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

মুজিব শতবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষা ও গবেষণা এবং নতুন জ্ঞান সৃষ্টিতে আরও অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকীর ভার্চুয়াল অনুষ্ঠানমালার আজ দ্বিতীয় দিনে আজ সকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এই শুভেচ্ছা বক্তৃতায় এ আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, দেশের মুক্তিযুদ্ধ এবং বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনেক ঐতিহ্য রয়েছে। দেশ গঠন এবং রাষ্ট্র পরিচালনায় এর অনেক শিক্ষক বিশেষ ভূমিকা রেখেছেন। উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম এতে সভাপতিত্ব করেন।

জাবি উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সাবেক উপাচার্য ও অধ্যাপকদের পরামর্শ এবং অভিমত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার উন্নয়নে বিশেষ অবদান রাখবে।

ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পরিচালক অধ্যাপক ড. আলমগীর কবীরের পরিচালনায় এই ভার্চুয়াল স্মৃতিচারণমূলক অনুষ্ঠানে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আমির হোসেন, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, সিন্ডিকেট ও সিনেট সদস্য, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, দেশ-বিদেশে অবস্থানরত প্রাক্তন ও বর্তমান শিক্ষক এবং শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।

ভার্চুয়াল এই স্মৃতিচারণমূলক অনুষ্ঠানটি জুম প্ল্যাটফর্মের পাশাপাশি জনসংযোগ কার্যালয় জাবি ফেসবুকে সরাসরি প্রচার করা হয়।

 

বরগুনার আলো