• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

করোনায় অস্কার উৎসব পেছালো

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ জুন ২০২০  

রূপালি জগতের অসাধারণ পেশাদার পরিচালক, অভিনেতা এবং লেখকদের কাজকে সম্মানে ভূষিত করা হয় অস্কার পুরস্কারের মাধ্যমে। আগামী বছরের ২৮ ফেব্রুয়ারি ছিল অস্কার আয়োজনের তারিখ। তা করোনার জন্য দুই মাস পিছিয়ে এ আয়োজন হবে ২০২১ সালের ২৫ এপ্রিল। সোমবার (১৫ জুন) রাতে আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন এ খবর দিয়েছে। 

প্রতিবছরই প্রদান করা হয় একাডেমি অফ মোশন পিকচার আর্টস এন্ড সায়েন্সেস কর্তৃক প্রদত্ত বার্ষিক পুরস্কার অস্কার। কিন্তু ৯৩তম অস্কার আয়োজন অনুষ্ঠানটি বৈশ্বিক করোনাভাইরাসের কারণে পেছানো হয়েছে। 

এই একাডেমি ঘোষণা করেছে- করোনা মহামারির কারণে দুই মাসের জন্য পিছিয়ে যাচ্ছে ৯৩তম অস্কারের আয়োজন। সবার কথা চিন্তা করে দুই মাস পিছিয়ে ২০২১ সালের ২৫ এপ্রিল নির্ধারণ করেছে।

এছাড়া ৯৩তম অস্কারে মনোনয়নের জন্য মুক্তি পাওয়া চলচ্চিত্র জমা দেওয়ার সময়সীমায়ও পরিবর্তন এসেছে। ফিচার ফিল্ম   ক্যাটাগরিতে ২৮ ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত মুক্তি পাওয়া চলচ্চিত্রগুলো জমা দেওয়া যাবে। বিশেষায়িত চলচ্চিত্রের ক্ষেত্রে ১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র এবং মৌলিক চলচ্চিত্র ক্যাটেগরিতে ২০২১ সালের ১৫ জানুয়ারির  মধ্যে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলো জমা দেওয়া যাবে।

বরগুনার আলো