• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

অক্ষয়ের ‘লক্ষ্মী’ পেল বাজে ছবির তকমা

বরগুনার আলো

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২০  

অক্ষয় কুমার অভিনীত 'লক্ষ্মী' সিনেমাটি মুক্তির আগে থেকেই আলোচনায় ছিলো। বিশেষ করে ছবির নাম নিয়ে ছিলো নানান বিতর্ক। কিন্তু শেষ পর্যন্ত বহুল আলোচিত অক্ষয় কুমারের 'লক্ষ্মী' ছবিটি মুক্তি পাওয়ার ঘটল ভিন্ন ঘটনা! দর্শকপ্রিয়তার বদলে ছবিটি বলিউডের অন্যতম সেরা বাজে ছবির তকমা পেয়েছে।

আইএমডিবি রেটিংয়ে মহেশ ভাটের 'সড়ক টু' এর পরেই আছে 'লক্ষ্মী'। বিরক্ত হয়ে অনেক দর্শকই ছবিটিকে '০' এর নিচে রেটিং দিতে চেয়েছেন। এ পর্যন্ত ছবিটির রেটিং ১০ এর মধ্যে গড়ে ২.৩। হাজার হাজার দর্শক ছবিটিকে ১ রেটিং দিয়েছেন।

'লক্ষ্মী' ছবিটির কাহিনী তৃতীয় লিঙ্গের মানুষদের যন্ত্রণা ও তাদের স্বীকৃতির লড়াইকে ঘিরে। কিন্তু ছবিটির সমালোচনা করে ভারতীয় এক গণমাধ্যম লিখেছে, অক্ষয়ের পরা লাল শাড়ি, সিঁদুরের টিপ আর কিন্নরসুলভ হাবভাবেই বাজিমাত করতে চাওয়া হয়েছে এক অত্যন্ত সংবেদনশীল বিষয়ে। ট্রেলারেই এর আঁচ খানিক পাওয়া গিয়েছিল, যখন অক্ষয়ের মুখে শোনা গিয়েছিল, ‘‘যে দিন আমি ভূত দেখতে পাব, দিব্যি করে বলছি হাতে চুড়ি পরে নেব!’’ লিঙ্গবিদ্বেষের এত প্রবল প্রকাশ যে ছবিতে ট্যাগলাইনের মতো একাধিকবার ব্যবহৃত হয়, সেই চিত্রনাট্য যে ছবির ‘লক্ষ্মী’র সঙ্গে সুবিচার করতে পারবে না, তা সহজেই অনুমেয়। ছবিতে গুরুত্ব পেয়েছে ঝাঁ-চকচকে সেট আর বিদেশি লোকেশনে আইটেম ডান্স। এতে হারিয়ে গিয়েছে ছবির প্রাণ। আর সেখানেই হার ‘লক্ষ্মী’র।

রাঘবেন্দ্র লরেন্সের এ ছবিতে আরো অভিনয় করেছেন কিয়ারা আদবাণী, শরদ কেলকর, রাজেশ শর্মা, আয়েষা রাজা। ছবিতে কিয়ারাকে বুড়ো অক্ষয়ের সঙ্গে একেবারের বেমানান লেগেছে বলেও মন্তব্য করছেন দর্শকরা।

বরগুনার আলো