• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

রোগীদের প্রতি আবেদন, আপনারা তথ্য গোপন করবেন না

বরগুনার আলো

প্রকাশিত: ৩ মে ২০২০  

করোনাভাইরাসের কারণে আমরা একটা কঠিন সময় পার করছি। এসময় রোগীদের প্রতি আবেদন, তারা যেন তথ্য গোপন না করেন। অন্তত চিকিৎসকের কাছে সত্য কথাটা বলুন। এটা সত্য যে, তথ্য গোপনের নানা কারণও আছে। করোনার লক্ষণ আছে জানলে কিংবা করোনা হলে আত্মীয়স্বজন কেউ কাছে যেতে চায় না। অচ্ছুত ভাবে, হীন মনে করে।

এমনকি কোথাও কোথাও স্বাস্থ্য কর্মীরাও ভয় পান। কিন্তু সবার মঙ্গলের জন্য তথ্য গোপন করা যাবে না। কারণ তাতে আরও অনেকের করোনায় সংক্রমিত হওয়ার আশঙ্কা থাকে। তাছাড়া তথ্য গোপন করলে রোগও ধরা পড়বে না। ডাক্তার আক্রান্ত হবে। সেই আক্রান্ত ডাক্তার আবার অনেকের সেবা দিবে। ডাক্তারের মাধ্যমে অন্য ডাক্তারসহ আরও অনেকের মধ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়বে। আর একজন ডাক্তার যদি অসুস্থ হয়ে পড়েন তাহলে হাজার হাজার রোগী তার চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হবে। এসব কিছু বিবেচনা করে রোগীদের প্রতি অনুরোধ আপনারা তথ্য গোপন করবেন না। ভয় পাবেন না, মনোবল হারাবেন না। এ ভাইরাসে সংক্রমিত ৮০ ভাগ রোগী এমনিতেই সুস্থ হয়ে যায়। 

লেখক: মেডিসিন বিশেষজ্ঞ এবং প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক

বরগুনার আলো