• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

ড্রোন হামলার কথা অস্বীকার করলো ইরান, তদন্ত চলছে

বরগুনার আলো

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৪  

ইরানে ড্রোন হামলা হওয়ার কথা অস্বীকার করেছেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান। শুক্রবার (১৯ এপ্রিল) মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজকে তিনি বলেছেন, বৃহস্পতিবারের ওই হামলার ঘটনায় এখনও ইসরায়েলের যোগসূত্র থাকার বিষয়টি প্রমাণিত হয়নি। এ বিষয়ে ইরান তদন্ত করছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

ইরানি পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ওইদিনের ড্রোন হামলার সময় ড্রোনগুলো ইরানের অভ্যন্তর থেকে উড্ডয়ন করা হয়েছিল। গুলি করে ভূপাতিত করার আগে সেগুলো মাত্র কয়েকশ মিটার উড়েছিল।

এ বিষয়ে আমিরাবদোল্লাহিয়ান বলেছিলেন, ‘ড্রোনের চেয়ে এগুলোকে বরং আমাদের শিশুদের খেলনার মতো ছিল বলা যায়।’

এই হামলার সঙ্গে ইসরায়েলের সংশ্লিষ্টতার বিষয়ে তিনি বলেন, ‘এ ঘটনার সঙ্গে ইসরায়েল জড়িত এমন কোনও প্রমাণ আমাদের কাছে নেই।

শুক্রবার ভোররাতে মধ্য ইরানের ইস্পাহানে তিনটি ড্রোন হামলার খবর জানিয়েছিল ইরানি মিডিয়া এবং কর্মকর্তারা। এসময় সেখানে কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা যায়, যা জনমনে ইসরায়েলি হামলার ভয় ঢুকিয়ে দিয়েছিল। তবে এই ঘটনাটিকে ইসরায়েলের পরিবর্তে ‘অনুপ্রবেশকারীদের’ হামলা হিসেবে উল্লেখ করেছে ইরানি কর্তৃপক্ষ।

আমিরাবদুল্লাহিয়ান হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইসরায়েল যদি ইরানের ওপর প্রতিশোধ নেয় এবং ইরানের স্বার্থের বিরুদ্ধে কাজ করে তবে তেহরানও বসে থাকবে না। তাদের পরবর্তী প্রতিক্রিয়া হবে তাৎক্ষণিক এবং সর্বোচ্চ পর্যায়ের।

এসময় তিনি আরও বলেন, ‘এমনটি যদি না হয় তবে আমাদেরও কাজ শেষ। আমরা উপসংহারে টানছি।’

বরগুনার আলো