• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

অস্ত্রোপচারের সময় গান গেয়ে অবাক করলো শিশু অনন্য (ভিডিও)

বরগুনার আলো

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৯  

অস্ত্রোপচারের কথা শুনলেই অনেকের গা হিম হয়ে আসে। অথচ বাঁচা-মরার অপারেশন থিয়েটারেই টানা গান গেয়ে চিকিৎসকদের অবাক করে দিয়েছে ছয় বছর বয়সী এক শিশু। ওই শিশুর গানের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তেই তাজ্জব বনে গেছেন সবাই।

ভারতের পশ্চিমবঙ্গের বীরভূম জেলার সিউড়ির বাসিন্দা শিশুটির নাম অনন্য চক্রবর্তী। শহরের ৫ নম্বর ওয়ার্ডের পাইকপাড়ার বাসিন্দা সৌগত চক্রবর্তীর ছেলে অনন্য গত মঙ্গলবার ((১০ সেপ্টেম্বর) সিউড়ির একটি নার্সিংহোমে ফাইমোসিস অপারেশনকালে এমন সাহস দেখিয়েছে চিকিৎসকদের।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, অস্ত্রোপচার চলাকালে অনন্যকে গান গাইতে দেখে চিকিৎসকদের সহকর্মীরাই মোবাইলে ভিডিও করতে থাকেন। ভিডিওতে ছোট্ট শিশুটিকে দীর্ঘক্ষণ গান গাইতে দেখা গেছে। 

স্বজনরা বলেন, অপারেশন থিয়েটারের বাইরে সবাই যখন অনন্যর জন্য উদ্বিগ্ন, তখন সে মন খুলে গান গেয়েছে। তার এই অদম্য শক্তি ভরসা যোগায় স্বজনদের মনে।

পরে সংবাদমাধ্যমকে অনন্য বলে, ‘অপারেশনের সময় ডাক্তারবাবু আমাকে গান গাইতে বলেছিলেন। আমি গান গেয়েছি। আমি যে গানগুলি শিখেছি সেগুলিই ওইদিন গেয়েছি।’

অনন্যর অস্ত্রোপচার করা চিকিৎসক দীপককুমার মুখোপাধ্যায় বলেন, ২৭ বছর চিকিৎসার অভিজ্ঞতা যা বলে, ওই বয়সের শিশুদের অস্ত্রোপচার করতে গেলে অজ্ঞান করতে হয়। অনেকে ভীষণ ভয় পায়, কান্নাকাটি জুড়ে দেয়। অথচ অনন্য এমন প্রশংসনীয় সাহস দেখিয়েছে যে আমরাই এতে অবাক, কার্যত নজিরবিহীন ঘটনা এটি। তাকে পুরো অজ্ঞান না করে ফাইমোসিস অপারেশনের অংশটুকু অবশ করে অস্ত্রোপচার করা হয়েছে।

স্বজনরা জানান, ছোট্ট শিশু অনন্য স্থানীয় একটি স্কুলে প্রভাত শ্রেণিতে পড়ছে। তারা বাবা সৌগত একজন স্কুলশিক্ষক এবং মা সৌমী চক্রবর্তী সংসার দেখভাল করেন।

বরগুনার আলো