• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

পদত্যাগকারী মাহাথিরই মালয়েশিয়ার অন্তর্বর্তী প্রধানমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী পদ থেকে সদ্য পদত্যাগ করা ড. মাহাথির মোহাম্মদকেই দেশটির অন্তর্বর্তী প্রধানমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। নতুন প্রধানমন্ত্রী নিয়োগের আগ পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করবেন।


সোমবার (২৪ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

মালয়েশিয়া সরকারের মুখ্য সচিব মোহাম্মদ জুকি আলি বলেন, সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ করেন দেশটির রাজা আবদুল্লাহ রিআয়াতুদ্দিন আল-মুস্তফা বিল্লাহ শাহ।

এরপর মালয়েশিয়ার সংবিধানের ৪৩ ধারার ২ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী নতুন প্রধানমন্ত্রী নিয়োগের আগ পর্যন্ত মাহাথিরকে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন।

মোহাম্মদ জুকি বলেন, নতুন প্রধানমন্ত্রী নিয়োগ ও মন্ত্রিসভা গঠিত হওয়া পর্যন্ত মাহাথিরই দেশের প্রশাসনিক সব বিষয় দেখাশোনা করবেন।

সোমবার দুপুরে মাহাথিরের পদত্যাগের পরই গুঞ্জন ওঠে, দেশটির অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পেতে পারেন উপপ্রধানমন্ত্রী দাতুক সেরি ওয়ান আজিজাহ ওয়ান ইসমাইল। তিনি ক্ষমতাসীন জোটের নেতা আনোয়ার ইব্রাহিমের স্ত্রী।

এসব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মাহাথিরকেই অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা করেন দেশটির রাজা।

বরগুনার আলো