• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

যুক্তরাষ্ট্রে সহপাঠীর গুলিতে ৩ স্কুলশিক্ষার্থী নিহত

বরগুনার আলো

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২১  

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের অক্সফোর্ড হাই স্কুলে এক বন্দুকধারীর হামলায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন। নিহত তিনজনই ওই স্কুলের শিক্ষার্থী বলে ধারণা করছে নিরাপত্তা বাহিনী।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বিকেলে অক্সফোর্ড স্কুলে বন্দুক নিয়ে অতর্কিত হামলা চালায় ১৫ বছর বয়সী হাই স্কুল পড়ুয়া শিক্ষার্থী।

ওকল্যান্ড কাউন্টির আন্ডারশেরিফ মাইকেল জি ম্যাককেব সংবাদ সম্মেলনে বলেন, আমরা ‘৯১১’ -এ কল পাই। ঘটনাস্থলে পুলিশ আসার পাঁচ মিনিটের মধ্যেই বন্দুকধারীকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

সন্দেহভাজন হামলাকারী শিক্ষার্থীর কাছ থেকে একটি হ্যান্ডগান উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এই বন্দুক দিয়ে সে ১৫ থেকে ২০টি গুলি চালিয়েছে। সে একাই এই ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে প্রশাসন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। এদের মধ্যে এক শিক্ষক রয়েছেন বলে জানা গেছে।

স্কুল থেকে শিক্ষার্থীদের দ্রুত সরিয়ে নেওয়া হয়েছে। তাদের নিরাপদে পরিবারের কাছে পৌছে দেওয়া হয়েছে। স্কুলে আর কেউ আছে কিনা তল্লাশি চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

অক্সফোর্ড কমিউনিটি স্কুলের কর্মকর্তারা হামলার ঘটনা নিশ্চিত করে এক বিবৃতিতে জানিয়েছেন, ওকল্যান্ড কাউন্টি শেরিফ বিভাগ সেখানকার নিরাপত্তার দায়িত্ব নিয়েছে।

‘অক্সফোর্ড হাই স্কুলের শিক্ষার্থী ও স্টাফদের সরিয়ে নেওয়া হয়েছে। শিক্ষার্থীরা চাইলে পরিবারের কাছে ফিরতে পারে। নিরাপত্তার স্বার্থে প্রদেশটির অন্য জেলার সব স্কুল সাময়িকভাবে লকডাউন করা হয়েছে। যদিও আর কোনও ঝুঁকি নেই’।

গত দুই বছরে যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা বেড়ে গেছে। ২০২০ সালেই ৬১১টি বন্দুক হামলার ঘটনা ঘটে।

বরগুনার আলো