• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

কম খরচে ঘরেই তৈরি করুন এই ফেস প্যাক

বরগুনার আলো

প্রকাশিত: ৩ নভেম্বর ২০২০  

দাগহীন এবং উজ্জ্বল ত্বক প্রত্যেক নারী পুরুষের স্বপ্ন। বিশেষ করে নারীর আএই ব্যাপারে একটু বেশি সচেতন। আর সুন্দর ত্বক পেতে কত কিছুই না করেন! দামি মেকআপ কিট থেকে শুরু করে পার্লারে হাজার হাজার টাকা খরচ করতেও পিছপা হন না। 

কিছুতেই পাওয়া যায় না আশানুরূপ ফল। আর অনেক বেশি কেমিকেল পণ্য ব্যবহারে ত্বকে দেখা দেয় ব্রণ, র‍্যাশসহ ত্বকের বিভিন্ন সমস্যা। এক্ষেত্রে আপনি ঘরোয়া পদ্ধতি অনুসরণ করতে পারেন। হাতের কাছে থাকা উপাদান দিয়েই তৈরি করে ফেলুন ফেস প্যাক। একেবারে কম খরচে ত্বকের যত্ন নিন ঘরে বসেই। চলুন জেনে নেয়া যাক পদ্ধতি-

বেসন এবং হলুদের ফেস প্যাক  
এই ফেস প্যাক ত্বকের জন্য খুব উপকারী এবং ত্বক উজ্জ্বল হয়। তাই উজ্জ্বল ত্বক পেতে আপনি হলুদ ও বেসনের ফেস প্যাক ব্যবহার করতে পারেন। ফেস প্যাক বানাতে আপনার প্রয়োজন হবে এক চামচ বেসন, এক চামচ অ্যালোভেরা জেল,এক চামচ গোলাপ জল, এক চামচ চন্দন গুঁড়া আর সামান্য হলুদ নিন। একটি পাত্রে বেসন এবং অ্যালোভেরা জেল ভালো করে মেশান। 

এরপরে এই মিশ্রনের সঙ্গে গোলাপ জল এবং চন্দন গুঁড়া ও হলুদ মিশিয়ে নিন। এই পেস্টটি ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানিতে মুখ ধুয়ে ফেলুন। এরপর অবশ্যই ময়েশ্চরাইজার ক্রিম লাগাতে হবে। এই ফেস প্যাকটি সপ্তাহে ২-৩ বার প্রয়োগ করতে পারেন।

পাশাপাশি ঘরে তৈরি স্ক্রাব ব্যবহার করুন    
গ্লোয়িং স্কিনের জন্য আপনি যদি বাড়িতে স্ক্রাব করতে চান। তবে আপনি এই ঘরোয়া স্ক্রাবটি ব্যবহার করতে পারেন। ২ টেবিল চামচ ওটমিল, ১ চা চামচ দারুচিনি, ২ টেবিল চামচ দুধ নিয়ে নিন। স্ক্রাব তৈরির পদ্ধতি প্রথমে ওটমিল পিষে নিন। এরপরে একটি বাটিতে ওটমিল, দারুচিনি এবং দুধ ভালো করে মিশিয়ে নিন। 

এই পেস্টটি ত্বকে ব্যবহারের আগে হাতে লাগিয়ে পরীক্ষা করে নিন। যদি কোনো সমস্যা না হয় তাহলে ত্বকে ব্যবহার কতুন। কেননা অনেকের দুধ বা দারুচিনিতে অ্যালার্জি হতে পারে। এবার পেস্টটি আপনার মুখে লাগান। আলতোভাবে মুখ এবং গলায় ম্যাসাজ করুন। পাঁচ মিনিট পর ধুয়ে ফেলুন। 

বরগুনার আলো