• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ড. ওয়াজেদ মিয়া অনুপ্রেরণার উৎস হিসেবে বেঁচে থাকবেন দ্রব্যমূল্য বেড়েছে, সীমিত আয়ের মানুষের কষ্ট হচ্ছে: প্রধানমন্ত্রী প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’

রাতারাতি ত্বকের উজ্জ্বলতা বাড়াবে যে ৪ ফেসপ্যাক

বরগুনার আলো

প্রকাশিত: ১৭ জুলাই ২০২১  

আর মাত্র কয়েকদিন পরেই ঈদুল আজহা। ঈদের আগে সবাই ত্বকের যত্ন নিয়ে থাকেন। আর এ কারণেই পার্লারমুখী হয়ে থাকেন নারী-পুরুষ সবাই। ঈদ মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব।

ঈদের দিন সবাই নিজেকে সুন্দর পোশাক ও সাজে সাজাতে চায়। এজন্য ঈদের আগ থেকে অনেকেই রূপচর্চা করে থাকেন। চাইলে কয়েকটি বিশেষ ফেসপ্যাক ব্যবহার করলে ঈদে পাবেন আরও উজ্জ্বল ও কোমল। জেনে নিন কোন কোন ফ্যাসপ্যাকে বাড়বে ত্বকের উজ্জ্বলতা-

১. দুধ এবং ময়দার ফেস মাস্ক

কাঁচা দুধ ত্বকের জন্য খুবই উপকারী। সেইসঙ্গে ত্বকের কালচেভাব দূর করে দুধ-ময়দার ফেসপ্যাক। এজন্য প্রয়োজন হবে ৩ চা চামচ ময়দা, দুধ ১/৪ কাপ ও ১ টি লেবুর রস। সবগুলো উপকরণ মিশিয়ে মিহি মিশ্রণ তৈরি করুন।

তারপর পুরো মুখ ও গলায় ব্যবহার করুন এই ফেসপ্যাক- অন্তত ২০ মিনিট মুখে রেখে দিন। তারপর শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন মুখ। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এই ফেসপ্যাকটি নিয়মিত ব্যবহার করতে পারেন।

২. মেয়োনিজ ফেস মাস্ক

মেয়োনিজ খেতে তো খুবই সুস্বাদু। তবে জানেন কি, মেয়োনিজ ফেস মাস্ক ত্বকের জন্য কতটা উপকারী। এজন্য একটি ডিমের ডিম সাদা অংশ, টকদই ২ টেবিল চামচ ও জলপাই তেল আধা টেবিল চামচ একসঙ্গে মিশিয়ে নিন।

সব উপাদানগুলো ভালোভাবে মিশিয়ে আপনার মুখে ব্যবহার করুন। প্রায় ২০-৩০ মিনিট ত্বকে রেখে শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। নিয়মিত এই ফেস মাস্ক ব্যবহারে ত্বকের উজ্জ্বলতা দ্রুত বাড়বে।

৩. ইস্ট ফেস মাস্ক

এই ফেস মাস্কটি তৈরি করতে প্রয়োজন হবে ১ টেবিল চামচ ইস্ট, গরম দুধ ২ চা চামচ এবং মধু ১ টেবিল চামচ। গরম দুধের মধ্যে ইস্ট গলিয়ে নিন। তারপর মধুর সঙ্গে মিশিয়ে নিন করুন।

সব উপকরণ মেশানো হলে মাস্কটি মুখে ব্যবহার করুন। কমপক্ষে ২০ মিনিট রেখে মুখ ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাকে ব্যবহৃত ইস্ট, দুধ ও মধুতে অনেক পুষ্টিগুণ আছে। যা ত্বকের উজ্জ্বলতা বাড়তে কার্যকরী ভূমিকা রাখে।

৪. শিয়া বাটার ফেস মাস্ক

এই ফেস মাস্কটিও ত্বকের উজ্জ্বলতা রাতারাতি বাড়িয়ে দেয়। এটি তৈরি করতে দরকার হবে নারকেল তেল ১ টেবিল চামচ, শিয়া বাটার ১ টেবিল চামচ এবং অ্যালোভেরা জেল এক টেবিল চামচ।

সবগুলো উপকরণ মিহি করে পেস্ট তৈরি করে নিন। ব্যবহার করে ২০-৩০ মিনিট রেখে মুখ ধুয়ে নিন। উজ্জ্বল ও মসৃণ ত্বক পাবেন এই ফেসপ্যাক ব্যবহার করলে।

বরগুনার আলো