• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

টকশোতে এসে কমেন্টে পাবলিকের ধোলাই খেলেন মাসুম-সাকি

বরগুনার আলো

প্রকাশিত: ১৭ মে ২০২০  

১লা মার্চ ২০১৮ তারিখে আনুষ্ঠানিক যাত্রা শুরু করা বাংলাদেশের বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেল নাগরিক টিভির নামকে ব্যবহার করে যুক্তরাষ্ট্রে চলা নকল নাগরিক টিভিতে টকশো করে সাধারণ দর্শকদের প্রতিরোধের মুখে পড়েছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি এবং বিএনপি সমর্থক ব্লগার এম রহমান মাসুম।

জানা গেছে, সম্প্রতি যুক্তরাষ্ট্রভিত্তিক নকল নাগরিক টিভির টকশো-এ আমন্ত্রিত বেনামী ব্যক্তিগণ সরকারের বিষয়ে নানা প্রকারের মিথ্যা সমালোচনা করছিলেন। যার প্রতিবাদ স্বরূপ ফেসবুকে চলতে থাকা লাইভ অনুষ্ঠানটিতে দর্শকরা আমন্ত্রিত অতিথিদের উদ্দেশ্যে নানা মন্তব্য করেন। লাইভ শুরুর দুই মিনিট ১০ সেকেন্ডের সময় মোহাম্মদ আইয়ুব কমেন্ট করেন, আসুন ডিজিটাল প্রতারক মাসুমের প্রতারণার গল্প শুনি। দুই মিনিট ২২ সেকেন্ডে সাইদুর রহমান লিখেন, কিসের নেতা সাকি, উনি তো বাটপার। ৩ মিনিট ১৩ সেকেন্ডে শোভন শাকিল লেখেন, সাকি সাহেব এখানে কেনো? আজিজ রহমান লিখেছেন, চলে এসেছেন দালালরা লাইভে। ৩ মিনিট ২২ সেকেন্ডে আনন্দ আফসার লেখেন, সাকি মাল তো ভোটই পান না নিজের এলাকায়।

এছাড়া ৫৩ মিনিট চলা পুরো টকশোতেই দর্শকরা মাসুম ও সাকিকে ঠক, প্রতারক বলে আখ্যায়িত করে যাচ্ছিলেন। ২১ মিনিট ৩০ সেকেন্ডে মোহাম্মদ স্বপন বলেন, বাহ, ভালই তো চাপা মারে মাসুম। ৩৮ মিনিট ৯ সেকেন্ডের সময় ইন্তেখাব দিনার বলেন, এই মাসুম কোন যৌক্তিক কথা বলছেন? তিনি তো মিথ্যাচার করছেন লাগাতার ভাবে। এটা উদ্দেশ্য প্রণোদিত।

হঠাৎ সাধারণ মানুষ কেনো জুনায়েদ সাকি এবং এম রহমান মাসুমের বিষয়ে এতো ক্ষেপে উঠলো এ বিষয়ে জানতে চাইলে এক ব্লগার বলেন, আসলে বর্তমান সময়ে সাধারণ মানুষ আর নেতিবাচক কথা শুনতে চায় না। সকলেই উন্নয়নের সঙ্গী হতে চায়। নিশ্চয়ই ফাঁকা বুলি ছুড়ে বেশিদিন টিকে থাকা যায় না।

এদিকে সাধারণ মানুষের এই বিরূপ মনোভাবের বিষয় সাকি ও মাসুমের সঙ্গে যোগাযোগ করা হলে তারা কোনো কথা বলতে রাজি হননি।

বরগুনার আলো