• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন

নেতাদের চাপে বক্তব্য থেকে সরে এলেন ফখরুল: তথ্যমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২২  

বিএনপি বিদেশে লবিস্ট নিয়োগ করেছে- সেটি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজেই স্বীকার করেছেন বলে জানান তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, মিজা ফখরুল আবার দলীয় নেতাদের চাপে তার বক্তব্য থেকে সরে এসেছেন। মূলত দেশকে হেয় প্রতিপন্ন করা, দেশের ভামূর্তিক্ষুণ্ন করতেই বিদেশে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি।

বুধবার (২৬ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, দুর্নীতির বিষয় না হওয়া সত্ত্বেও টিআইবি নির্বাচন ও নির্বাচন কমিশন নিয়েও কথা বলে। মূলত টিআইবি রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহৃত ও পরিচালিত হয়। টিআইবি দুর্নীতিগ্রস্ত অনেক সংস্থা থেকেও ফান্ড নিয়ে থাকে। ভুল তথ্যের ভিত্তিতে টিআইবি প্রকাশিত প্রতিবেদন ভুলই হয়।

এদিকে বিএনপির লবিস্ট নিয়োগ নিয়ে সংসদে সবর হন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। মার্কিন যুক্তরাষ্ট্রকে বাংলাদেশের বিরুদ্ধে কথা বলার জন্য বিএনপি-জামায়াত ৮টি লবিং ফার্মকে নিয়োগ দিয়েছে বলে সংসদে তথ্য তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, বিএনপির লবিস্টরা দেশ বিরোধী এমন তথ্য দিয়েছেন, যা জানলে দেশবাসী তাদের ধিক্কার জানাবে।

গতকাল মঙ্গলবার দেশ ও গণতন্ত্র রক্ষায় বিএনপি লবিস্ট নিয়োগ করেছে এমন বক্তব্যর ৫ মিনিটের মাথায় আগের বক্তব্য থেকে সরে আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এবার তিনি বলেন, বিএনপি যা করে দেশ রক্ষার জন্য করে। মির্জা ফখরুল দাবি করেন, ক্ষমতায় টিকে থাকার জন্য র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে ব্যবহার করে দেশকে ভয়াবহ ঝুঁকির মধ্যে ফেলেছে আওয়ামী লীগ। এর দায় সরকারকে নিতে হবে।
 
মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেল ৩টায় রাজধানীর গুলশান চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ফখরুল অভিযোগ করে বলেন, ক্ষমতায় টিকে থাকতে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে ব্যবহার করে দেশকে ভয়াবহ ঝুঁকিতে ফেলেছে বর্তমান সরকার।

ব্রিফিং শেষে উঠে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল জানান, দেশ ও গণতন্ত্র রক্ষায় লবিস্ট নিয়োগের কথা। তিনি বলেন, বিএনপি লবিস্ট নিয়োগ করেছে দেশকে রক্ষা করার জন্য এবং গণতন্ত্রকে রক্ষা করার জন্য। দুর্বৃত্তদের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য। এর ৫ মিনিট পর লবিস্ট নিয়োগ নিয়ে তার দেওয়া বক্তব্যের ব্যাখ্যা দিতে আবারও গণমাধ্যমের সামনে হাজির হন মির্জা ফখরুল। সরে আসেন আগের বক্তব্য থেকেও।

বরগুনার আলো