• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

নেতাদের চাপে বক্তব্য থেকে সরে এলেন ফখরুল: তথ্যমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২২  

বিএনপি বিদেশে লবিস্ট নিয়োগ করেছে- সেটি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজেই স্বীকার করেছেন বলে জানান তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, মিজা ফখরুল আবার দলীয় নেতাদের চাপে তার বক্তব্য থেকে সরে এসেছেন। মূলত দেশকে হেয় প্রতিপন্ন করা, দেশের ভামূর্তিক্ষুণ্ন করতেই বিদেশে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি।

বুধবার (২৬ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, দুর্নীতির বিষয় না হওয়া সত্ত্বেও টিআইবি নির্বাচন ও নির্বাচন কমিশন নিয়েও কথা বলে। মূলত টিআইবি রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহৃত ও পরিচালিত হয়। টিআইবি দুর্নীতিগ্রস্ত অনেক সংস্থা থেকেও ফান্ড নিয়ে থাকে। ভুল তথ্যের ভিত্তিতে টিআইবি প্রকাশিত প্রতিবেদন ভুলই হয়।

এদিকে বিএনপির লবিস্ট নিয়োগ নিয়ে সংসদে সবর হন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। মার্কিন যুক্তরাষ্ট্রকে বাংলাদেশের বিরুদ্ধে কথা বলার জন্য বিএনপি-জামায়াত ৮টি লবিং ফার্মকে নিয়োগ দিয়েছে বলে সংসদে তথ্য তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, বিএনপির লবিস্টরা দেশ বিরোধী এমন তথ্য দিয়েছেন, যা জানলে দেশবাসী তাদের ধিক্কার জানাবে।

গতকাল মঙ্গলবার দেশ ও গণতন্ত্র রক্ষায় বিএনপি লবিস্ট নিয়োগ করেছে এমন বক্তব্যর ৫ মিনিটের মাথায় আগের বক্তব্য থেকে সরে আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এবার তিনি বলেন, বিএনপি যা করে দেশ রক্ষার জন্য করে। মির্জা ফখরুল দাবি করেন, ক্ষমতায় টিকে থাকার জন্য র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে ব্যবহার করে দেশকে ভয়াবহ ঝুঁকির মধ্যে ফেলেছে আওয়ামী লীগ। এর দায় সরকারকে নিতে হবে।
 
মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেল ৩টায় রাজধানীর গুলশান চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ফখরুল অভিযোগ করে বলেন, ক্ষমতায় টিকে থাকতে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে ব্যবহার করে দেশকে ভয়াবহ ঝুঁকিতে ফেলেছে বর্তমান সরকার।

ব্রিফিং শেষে উঠে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল জানান, দেশ ও গণতন্ত্র রক্ষায় লবিস্ট নিয়োগের কথা। তিনি বলেন, বিএনপি লবিস্ট নিয়োগ করেছে দেশকে রক্ষা করার জন্য এবং গণতন্ত্রকে রক্ষা করার জন্য। দুর্বৃত্তদের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য। এর ৫ মিনিট পর লবিস্ট নিয়োগ নিয়ে তার দেওয়া বক্তব্যের ব্যাখ্যা দিতে আবারও গণমাধ্যমের সামনে হাজির হন মির্জা ফখরুল। সরে আসেন আগের বক্তব্য থেকেও।

বরগুনার আলো