• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

শেখ হাসিনার বদৌলতে খালেদা জিয়া এখন বাসায় : হানিফ

বরগুনার আলো

প্রকাশিত: ৫ মে ২০২২  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, যারা ক্ষমতায় থাকতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিরোধীদলীয় নেত্রীকে হত্যার চেষ্টা করতে পারেন, তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না।

বুধবার কুষ্টিয়া শহরের পিটিআিই রোডের বাসভবনে কুষ্টিয়া পৌর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি চেয়ারপারসন  খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালীন রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিরোধীদলীয় নেত্রীকে হত্যার ষড়যন্ত্র করেছিলেন। যারা ক্ষমতায় থাকতে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে গ্রেনেড হামলা চালিয়ে বিরোধীদলীয় নেত্রীসহ নেতাদের হত্যার মাধ্যমে ক্ষমতা পাকপোক্ত করতে চেয়েছিলেন, তার মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না।

তিনি বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকা অবস্থায় আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীকে যারা হত্যা করেছিল, তাদের মুখে গণতন্ত্রের কথা এটা একটা হাস্যকর বিষয় ছাড়া আর কিছুই না।

হানিফ বলেন, খালেদা জিয়া দুর্নীতির দায়ে অভিযুক্ত হয়ে আদালত কর্তৃক দণ্ডিত হয়ে কারাগারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে তিনি এখন বাসায় আছেন। তিনি যদি বলেন, দেশের অর্থনীতির মুক্তির জন্য, গণতন্ত্রের জন্য আন্দোলন করতে হবে- তবে এর চেয়ে হাস্যকর কোনো উক্তি আর হতে পারে না।

খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়া একজন দণ্ডপ্রাপ্ত কয়েদি। একজন দণ্ডপ্রাপ্ত কয়েদির কারাবিধি অনুযায়ী যতটুকু সুযোগ-সুবিধা পায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবতায় তার চেয়ে অনেক অনেক বেশি সুযোগ-সুবিধা তিনি পাচ্ছেন।

‘নির্বাচন কমিশনের ওপর আস্থা নেই’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে হানিফ বলেন, রাষ্ট্রক্ষমতা দখল করে রাখার জন্য যাদেরকে ব্যবহার করা যায়- তাদের ওপর বিএনপির আস্থা রয়েছে, জনগণের ওপর বিএনপির কোনো আস্থা নেই।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ হাসান মেহেদি ও তথ্য ও গবেষণা সম্পাদক রাশেদুল ইসলাম বিপ্লব।

বরগুনার আলো