• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

হোয়াটসঅ্যাপে নতুন ভাইরাস, ভিডিও থেকে সাবধান!

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

পেগাসাসের পর হোয়াটস্যাপে এবার নতুন ভাইরাস আতঙ্ক বিরাজ করছে। সম্প্রতি ভারতসহ ২০টি দেশের তথ্য চুরি করেছে ইসরায়েলি সংস্থা। এবার হ্যাকিং করা হচ্ছে ভিডিও ফাইলের মাধ্যমে।

নতুন এই ম্যালওয়ারটি যেকোনো ভিডিও ফাইলের মাধ্যমে ফোনে ঢোকানো যায়। অর্থাৎ আপনাকে কেউ ভিডিও ফাইল পাঠালে তা ডাইনলোড করলে আপনার ফোনের সমস্ত তথ্য চলে যাবে সেই ব্যক্তির হাতে।

তবে হোয়াটস্যাপ এ বিষয়টি মোকাবিলার জন্য নতুন আপডেট এনেছে বলে জানিয়েছে। এই ধরনের আশঙ্কা থেকে যাবতীয় সতর্কতামূলক পদক্ষেপ নিচ্ছে সংস্থাটি।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, অজান্তেই মোবাইলফোন থেকে চুরি হয়ে যাচ্ছে গোপন ও ব্যক্তিগত তথ্য। আপনি যদি কোনো অজানা নম্বর থেকে ভিডিও ফাইল পান, তা হলে আপনি নতুন ধরনের হ্যাকিংয়ের শিকার হতে পারেন।

এই ম্যালওয়্যারটিকে আপনার ফোনে ইনস্টল করতে সাহায্য করে এক বিশেষ ধরনের এমপি-ফোর ভিডিও। আপনি ভিডিও ফাইলটি ডাইনলোড করলে আপনার ফোনের সমস্ত গোপন-ব্যক্তিগত তথ্য হ্যাক কয়ে যাবে।

জানা গেছে, বিশ্বব্যাপী হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা প্রায় ১৫০ কোটি। হোয়াটসঅ্যাপের এন্ডটুএন্ড এনস্ক্রিপশনে সুরক্ষিত তাকে যাবতীয় তথ্য।

বরগুনার আলো