• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি প্রকাশ

বরগুনার আলো

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২০  

আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) অনুযায়ী, আগামী ফেব্রুয়ারিতেই বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। পূর্ব নির্ধারিত এই সফরে একটি টেস্টের সঙ্গে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল। তবে তা পরিবর্তিত হয়ে এখন রুপ নিয়েছে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচের পূর্ণাঙ্গ সিরিজে।

অন্যদিকে, পূর্ব নির্ধারিত সিরিজটি হওয়ার কথা ছিল মার্চ মাসে। তবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে তা এগিয়ে ফেব্রুয়ারিতে নিয়ে আসা হয়েছে। আজ রোববার পূর্ণাঙ্গ সিরিজটির চূড়ান্ত সূচি প্রকাশ করেছে বিসিবি।

নতুন এ সূচি অনুযায়ী, আগামী ১৫ ফেব্রুয়ারি ঢাকায় পা রাখবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। দুই দিন বিশ্রামের পর ১৮-১৯ ফেব্রুয়ারি একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। এরপর দুই দিন বিরতি দিয়ে ২২ ফেব্রুয়ারি হোম অব ক্রিকেট মিরপুরে সফরের একমাত্র টেস্টে টাইগারদের মুখোমুখি হবে আফ্রিকান দেশটি।

এরপর আগামী ২৭ ফেব্রুয়ারি চট্টগ্রামের উদ্দেশ্যে উড়াল দেবে উভয় দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ১, ৩ ও ৬ মার্চ তিনটি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দু'দল। সেখানে তিনটি ম্যাচই হবে দিবা-রাত্রির।

এরপর ৭ মার্চ আবার ঢাকায় ফিরবে উভয় দল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৯ ও ১১ মার্চ দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে ক্রিকেট দল। প্রায় মাসব্যাপী এ পূর্ণাঙ্গ সিরিজ খেলে জিম্বাবুয়ে দল ঢাকা ত্যাগ করবে আগামী ১২ মার্চ। 

বরগুনার আলো