• রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১১ ১৪২৮

  • || ১৭ সফর ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
জাতিসংঘে শেখ হাসিনার বক্তব্য সারাবিশ্বে প্রশংসিত: ওবায়দুল কাদের নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণ স্মরণে ই-পোস্টার জরুরি ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর করোনার টিকাকে ‘বৈশ্বিক জনস্বার্থ সামগ্রী’ ঘোষণার আহ্বান কুয়েত ও সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক দেশের বিভিন্ন প্রতিশ্রুতিশীল খাতে মার্কিন বিনিয়োগের আহ্বান এসডিজি’র উন্নতিতে জাতিসংঘে পুরস্কৃত বাংলাদেশ নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী টিকা নেওয়ার পর খোলার সিদ্ধান্ত নিজ নিজ বিশ্ববিদ্যালয় নিতে পারবে বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে

‘তিন’ ট্রফি নিয়েই দেশে ফিরছে টাইগাররা

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ জুলাই ২০২১  

দীর্ঘ সময় পর এই প্রথম কোনও পূর্ণাঙ্গ সিরিজের সব ফরম্যাটের সিরিজ জিতল বাংলাদেশ। এবারের জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্ট ও তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজও জিতেছে টাইগাররা। ফলস্বরূপ, তিন তিনটি ট্রফি নিয়ে এবার দেশে ফিরছে টিম বাংলাদেশ। 

দেশে ফেরার আগে অবশ্য জিম্বাবুয়েতে আরও কিছুটা সময় কাটাতে হবে বাংলাদেশ দলকে। রোববার (২৫ জুলাই) শেষ ম্যাচের মধ্যদিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতে আনুষ্ঠানিকভাবে জিম্বাবুয়ে সফর শেষ করলেও মাহমুদউল্লাহ, সাকিব, সৌম্যরা জিম্বাবুয়ে ছাড়বেন আগামী ২৮ জুলাই, বুধবার।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, জিম্বাবুয়ে সফররত বাংলাদেশ দল দেশে এসে পৌঁছবে আগামী বৃহস্পতিবার (২৯ জুলাই)। তার আগের দিন বুধবার (২৮ জুলাই) জিম্বাবুয়ের স্থানীয় সময় সকাল ৬টা ৪৫ মিনিটে হারারে বিমানবন্দর ত্যাগ করবেন ক্রিকেটাররা।

দেশে ফিরতে দীর্ঘ ভ্রমণই সঙ্গী হবে ক্রিকেটারদের। হারারে থেকে তাদের যেতে হবে দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গে। সেখান থেকে যাত্রাপথ হবে কাতারের দোহা। দোহা থেকে ধরতে হবে বাংলাদেশের বিমান। সবকিছু ঠিকঠাক থাকলে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৯টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন ক্রিকেটাররা।

দীর্ঘ এক মাসের সফর শেষে দেশে ফিরেও অবশ্য বাড়ি ফেরার সুযোগ নেই ক্রিকেটারদের। আগামী ৩ আগস্ট থেকেই যে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের জন্য তাই দলকে দেশে এসেই সরাসরি জৈব সুরক্ষা বলয়ে যোগ দিতে হবে রাজধানীর পাঁচ তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালে। অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ খেলে তবেই পরিবারের কাছে ফেরার সুযোগ পাবেন ক্রিকেটাররা।

যে কারণে জিম্বাবুয়ে সফর থেকে আগেই দেশে ফেরায় অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে পাচ্ছে না দল, জৈব সুরক্ষা বলয় থেকে বের হয়ে গেছেন সেজন্যে।

তবে টি-টোয়েন্টি অধিনায়ক রিয়াদের লক্ষ্য এখন অজিদের বিপক্ষে সিরিজকে কেন্দ্র করেই, ‘আরেকটি জৈব সুরক্ষা বলয়ের দিকে তাকিয়ে আছি। তাকিয়ে আছি অস্ট্রেলিয়া সিরিজের দিকে।’  

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে আগামী ৩ আগস্ট। সিরিজের পরবর্তী ৪টি ম্যাচ হবে যথাক্রমে- আগামী ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। মিরপুরে সবগুলো ম্যাচই হবে দিবারাত্রির।

বরগুনার আলো