• রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১১ ১৪২৮

  • || ১৭ সফর ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
জাতিসংঘে শেখ হাসিনার বক্তব্য সারাবিশ্বে প্রশংসিত: ওবায়দুল কাদের নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণ স্মরণে ই-পোস্টার জরুরি ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর করোনার টিকাকে ‘বৈশ্বিক জনস্বার্থ সামগ্রী’ ঘোষণার আহ্বান কুয়েত ও সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক দেশের বিভিন্ন প্রতিশ্রুতিশীল খাতে মার্কিন বিনিয়োগের আহ্বান এসডিজি’র উন্নতিতে জাতিসংঘে পুরস্কৃত বাংলাদেশ নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী টিকা নেওয়ার পর খোলার সিদ্ধান্ত নিজ নিজ বিশ্ববিদ্যালয় নিতে পারবে বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে

টোকিও অলিম্পিকে রোমান সানার শুভ সূচনা

বরগুনার আলো

প্রকাশিত: ২৭ জুলাই ২০২১  

চলতি টোকিও অলিম্পিকে বাংলাদেশ থেকে রয়েছেন ছয়জন ক্রীড়াবিদ। এদের মধ্যে শুধুমাত্র আরচার রোমান সানাই কোয়ালিফাই করে পেয়েছেন অলিম্পিকের টিকিট। তাই তার ওপরেই ছিল সকল প্রত্যাশা।

সেই প্রত্যাশার প্রথমভাগ মিটিয়ে অলিম্পিকে শুভ সূচনাই করলেন দেশসেরা আরচার রোমান সানা। এলিমিনেশন রাউন্ডের প্রথম ম্যাচে গ্রেট ব্রিটেনের টম হলকে হারিয়ে শীর্ষ ৩২-এ জায়গা করে নিয়েছেন তিনি।

দারুণ জমে ওঠা লড়াইয়ে হলকে ৭-৩ সেট পয়েন্টে হারিয়েছেন সানা। নিজের ১৫টি তীরের মধ্যে ৬টিতেই পূর্ণ ১০ পয়েন্ট স্কোর করেছেন রোমান সানা।

শুরু আর শেষটা দুর্দান্ত হয়েছে রোমান সানার। প্রথম সেটের প্রথম তীরে ১০ স্কোর করে শুরু এবং পঞ্চম সেটের শেষ তীরে ১০ স্কোর করে বিজয় নিশ্চিত করেন বাংলাদেশের সেরা এই তীরন্দাজ।

প্রথম সেটের শেষ তীরে ৮ স্কোর করার পর একটা অনিশ্চিয়তা তৈরি হয়েছিল। প্রথম সেট ২৮-২৮ হলে দুইজনই পান এক পয়েন্ট করে। তবে দ্বিতীয় সেটে ২৭-২৫ ব্যবধানে জিতে ২ পয়েন্ট পাওয়ার পরই সম্ভাবনা তৈরি হয়ে জয়ের।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর রোমাস তৃতীয় সেট জেতেন ২৭-২৬ ব্যবধানে। তবে চতুর্থ সেট জিতে প্রতিযোগিতায় ফিরে আসার আভাস দেন ব্রিটেনের টম হল। ওই সেট রোমান হেরে যান ২৭-২৫ ব্যবধানে।

পঞ্চম সেট থেকে এক পয়েন্ট পেলেই চলতো রোমানের। কিন্ত লাল-সবুজ জার্সিধারী রোমান পূর্ণ ২ পয়েন্ট নিয়েই ৭-৩ সেট পেয়েন্টে জিতে উঠে গেছেন পরের রাউন্ডে। শেষ সেটে জয়ের ব্যবধান ২৯-২৭।

শেষ সেটে দারুণ ফিনিশিং ছিল রোমানের। প্রথম তীরে ৯ স্কোর করলেও শেষ দুটিতে করেন ১০, ১০। ২৯-২৭ ব্যবধানে হারিয়ে বিজয় উল্লাসে মেতে ওঠের বাংলার তীরন্দাজ।

সেরা ৩২ এ জায়গা করে এখন রোমান সানার লক্ষ্য সেরা ১৬তে ওঠা। সেরা ষোলতে ওঠার লড়াইয়ে রোমানকে খেলতে হবে কানাডার ক্রিসপিন ডুয়েনাসের বিপক্ষে। বাংলাদেশ সময় ১১.১০ মিনিটে শুরু হবে এই ম্যাচ।

বরগুনার আলো