• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী

কয়েকদিনের জন্য ঘুরতে যাচ্ছেন? সঙ্গে রাখুন এই ৫ জিনিস

বরগুনার আলো

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৪  

ঘুরে বেরানোর সখ নেই এমন মানুষ কমই আছে। অনেকেই সপ্তাহব্যাপী মাইলকে মাইল, এক জেলা থেকে আরেক জেলা ভ্রমণ করে থাকেন। কিন্তু এতটা পথ চলতে গেলে পিঠের ট্রেকিং ব্যাগটি হালকা হলে ভালো হয়। কিন্তু শীতের জায়গায় গেলে তো গরম পোশাকই ব্যাগের অর্ধেক জায়গা দখল করে রাখে। সে ক্ষেত্রে ব্যাগ হালকা রাখার উপায় কী?

১) নিউট্রাল টি-শার্ট

দু-তিনটি এমন রঙের টি-শার্ট সঙ্গে রাখুন, যেগুলো স্কার্ট, ট্রাউজার সব কিছুর সঙ্গে পরা যায়। কালো, সাদা, গাঢ় নীল, কালচে খয়েরি— মোটামুটি এই রঙের টি-শার্টগুলো জিন্স বা একরঙা পেন্সিল স্কার্ট, সব কিছুর সঙ্গেই পরা যায়। এই ধরনের পোশাক, ব্যাগের মধ্যে বেশি জায়গাও দখল করে না।

২) ট্রাউজার

ডেনিম, খাকি, কালো এবং অফ হোয়াইট— এই কয়েকটি রঙের চিনো, ট্রাউজার বা জিন্স সঙ্গে রাখতে পারেন। ঠান্ডা থেকে বাঁচতে, ট্রেকিংয়ের সুবিধার্থে এই ধরনের পোশাক রাখাই ভালো। কোনোভাবে যদি ট্রাউজার ভিজে যায়, তাই দু-একটি বিকল্প রাখতেই হবে।

৩) আরামদায়ক জুতা

ছবিতে দেখতে সুন্দর লাগবে বলে অনেকেই পোশাকের সঙ্গে মানানসই জুতাও সঙ্গে নেন। কিন্তু তাতে শুধু ব্যাগ বোঝাই হয়। কারণ, ঠান্ডায় কায়দার জুতা পরা মোটেই সমীচীন নয়। তার চেয়ে পায়ের জন্য আরামদায়ক, ফিতে বাঁধা জুতা সঙ্গে নেওয়াই ভালো।

৪) গা গরম রাখার পোশাক

শীতের জায়গায় সোয়েটার বা জ্যাকেট ছাড়া যাওয়া যায় না। কিন্তু সমস্যা হলো, এই ধরনের পোশাকগুলোই ব্যাগের অর্ধেকটা জায়গা জুড়ে থাকে। অন্য কিছু নেওয়ার উপায় থাকে না। এই সমস্যার সমাধানে মোটা সোয়েটার বা চামড়ার জ্যাকেট না নিয়ে গা গরম রাখার থার্মাল সঙ্গে রাখতে পারেন।

৫) ওয়ান পিস ড্রেস বা স্কার্ট

পাহাড়ে ঘুরতে যাবেন, ট্রেকিং করবেন, অথচ ইনস্টাগ্রাম জুড়ে ভাল ভালো ছবি উঠবে না, তা কী করে হয়? কিন্তু সেই এক টি-শার্ট এবং জিন্স পরা ছবি তো দুটো-তিনটের বেশি দেওয়া যায় না। তা হলে উপায়? ছবি তোলার জন্য সঙ্গে কয়েকটি স্কার্ট বা ওয়ান পিস ড্রেস নেওয়া যেতেই পারে।

বরগুনার আলো