• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

এমপিওভুক্তিতে শিক্ষক-কর্মচারীরা আবারও আবেদনের সুযোগ পাবেন

বরগুনার আলো

প্রকাশিত: ৯ মে ২০২০  

চূড়ান্তভাবে এমপিওভুক্ত হওয়া প্রতিষ্ঠানসমূহের শিক্ষক-কর্মচারীদের মধ্যে এমপিওভুক্তিতে যারা আবেদন করতে পারেননি আবেদন প্রক্রিয়ার তৃতীয় ধাপে তাদের আবারও আবেদন করার সুযোগ দেয়া হবে। অনেকে আবেদন করতে না পারায় এমন সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)।

গত ২ মে শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির আবেদন কার্যক্রম শুরু হয়। দুই ধাপে ৫ মে পর্যন্ত এর সময় বাড়ানো হয়। এ সময়ের মধ্যে অনেকে আবেদন করতে পারেননি বলে অভিযোগ তুলেছেন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের মুখপাত্র মো. নজরুল ইসলাম রনি।

তিনি বলেন, অধিদফতরের সার্ভার সমস্যার কারণে অনেক শিক্ষক-কর্মচারী আবেদন করতে পারেননি। তাদের জন্য আবেদনের সময় বাড়াতে হবে।

এ সময়সীমা আবারও বাড়ানো হবে বলে জানিয়েছেন মাউশির মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক। তিনি বলেন, আমরা দুই দফায় মেয়াদ বাড়িয়েছি। এরপরও কিছু শিক্ষক-কর্মচারী নির্দিষ্ট সময়ে আবেদন করতে পারেননি বলে অভিযোগ পেয়েছি। যারা আবেদন করেছেন তাদেরটি নিষ্পত্তির পর বাকিদের কথা বিবেচনা করে সময় দেয়া হবে। সবাই আবেদনের সুযোগ পাবেন। কেউ বঞ্চিত হবেন না বলেও জানান তিনি।

বরগুনার আলো