• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহীর পদত্যাগ

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ জুন ২০২০  

পদত্যাগ করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্ট। তবে অজি গণমাধ্যমের দাবি পদত্যাগ নয় ছাঁটাই করা হয়েছে তকে। এদিকে শ্রীলঙ্কার এশিয়া কাপের ১৫তম আসর আয়োজনে বাঁধ সেধেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। আর সুযোগ পেলে বিরাট কোহলিদের কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন দেশটির সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন।

করোনার এই দুঃসময়ে যেন নাজুক অবস্থা ক্রিকেট বোর্ডগুলোর। নেই আয়, বিপরীতে খেলোয়াড়, কর্মকর্তা, স্টাফদের বেতন দিতে যেন নিঃস্ব অবস্থা তাদের। তাইতো দু একটি ব্যতিক্রম ছাড়া ব্যয় সংকোচন নীতিতেই হাঁটছে অধিকাংশ বোর্ড। যার শুরুটা ছিলো অস্ট্রেলিয়ার হাত ধরে।

গত এপ্রিল থেকে অজি হেড অফিসের ৮০ ভাগ কর্মীকে পঠানো হয়েছে বাধ্যতামূলক ছুটিতে। ছাঁটাইও হয়েছে অনেকেই। এবার সে তালিকায় যোগ হলো ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টসের নাম।

করোনাকালে বোর্ড পরিচালনায় অদক্ষতার পরিচয় দিয়ে সমালোচিত হয়েছেন রবার্টস। যার মূলে ছিলো কমনওয়েলথ ব্যাংক থেকে ৫০ মিলিয়ন ইউএস ডলার ঋণ নেয়া। তার ওপর ভারতের বিপক্ষে ঘরের মাঠে সিরিজের জন্য পার্থকে ভেন্যু না করায় তার ওপর চটেছিলো সবাই। তাইতো বোর্ডের সদস্যরা তাই তাকে সরিয়ে দেয়ার ব্যাপারে একমত হয়ে মিটিংয়ে বসেছিলেন। সেই মিটিং চলাকালেই পদত্যাগ করলেন রবার্টস। ২০১৮ সালে জেমস সাদারল‌্যান্ডের স্থলাভিষিক্ত হয়েছিলেন তিনি।

এদিকে শ্রীলঙ্কায় এশিয়াকাপের পরবর্তী আসর হলে তাতে অংশ নেবে না বলে জানিয়েছে ভারত, এমন খবরই প্রকাশ করেছে দেশটির গণমাধ্যমগুলো। রোটেশন অনুসারে এবারের এশিয়া কাপ পাকিস্তানে হওয়ার কথা থাকলেও এশিয়া কাপ নিয়ে পাকিস্তান আর শ্রীলঙ্কার মধ্যে একটা গোপন চুক্তি হয় যা সম্প্রতি আসে প্রকাশ্যে।

যেখানে লঙ্কান ক্রিকেট বোর্ডকে এবারের আয়োজন করার বিনিময়ে ২০২২ এশিয়াকাপের স্বাগতিক হতে চেয়েছিলো পাকিস্তান। শ্রীলঙ্কাও রাজি এই প্রস্তাবে। তবে বিষয়টা জানান পর ঘোর আপত্তি তুলেছে ভারত। তারা কোনোভাবেই পাকিস্তান আর শ্রীলঙ্কার এই অদল-বদল মেনে নিতে পারছে না। এ কারণে আনুষ্ঠানিকভাবেই তারা আপত্তি জানিয়েছে এসিসির কাছে। ফলে এবার নতুন জটিলতায় এবছরের এশিয়া কাপ।

এদিকে সুযোগ পেলে ভারতের কোচ হতে চান আজহারউদ্দিন। গালফ নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

৯৯টেস্ট খেলা আজহার বলেন এখন-ও তার ভারতকে দেয়ার অনেক কিছুই বাকি। সেই উদ্যম থেকেই কাজ করতে চান কোহলি-রোহিতদের সঙ্গে। বর্তমানে হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে কাজ করলেও আপাতত ভারতীয় বোর্ড প্রধান হওয়ার কোন ইচ্ছে নেই বলেও জানান আজহারউদ্দিন।

পে অফ মকে নেতৃত্ব দেওয়ার চেয়ে এটি অনেক কঠিন।'

বরগুনার আলো