• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

‘খুন হওয়া’ সেই কিশোর বাবা-মাসহ কারাগারে

বরগুনার আলো

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০১৯  

 

 নিজের ছেলেকে লুকিয়ে রেখে খুন হয়েছে বলে মামলা দিয়ে প্রতারণা করেছিলেন মোহাম্মদ আজম নামে এক ব্যক্তি। এ ঘটনার মামলায় রিমান্ড শেষে সেই ‘খুন হওয়া’ ছেলে আবু সাঈদসহ (১৫) তারা বাবা, মা মাহিনুর বেগম ও আত্মীয় আব্দুল জব্বারকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
মঙ্গলবার (০৩ সেপ্টেন্বর) ঢাকার চিফ ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বলে বাদীপক্ষের আইনজীবী ওয়াহিদুজ্জামান লিটন  বিষটি নিশ্চিত করেন।
এর আগে মামলার তদন্ত কর্মকর্তা হাজারীবাগ থানার উপ পরিদর্শক (এসআই) লন্ডন চৌধুরী দুইদিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন। গত ৩১ আগস্ট আসামিদের দুইদিনের রিমান্ডে নেন মামলার তদন্ত কর্মকর্তা।
মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৭ এপ্রিল পঞ্চম শ্রেণির ছাত্র আবু সাঈদ হারিয়ে যাওয়ার বিষয়ে তার বাবা আজম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। ওই জিডির পর তিনি অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিদের বিরুদ্ধে অপহরণ ও মুক্তিপণ দাবির মামলাও করেন। ওই মামলায় বিভিন্ন সময় আসগর আলী, মিলন, সাইফুল ইসলাম হাওলাদার, সোনিয়া আক্তার, তার ভাই আফজাল হোসেন ও শাহীন নামে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়।

পরবর্তীতে সাইফুল ও আফজাল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। তারা বলেন, আবু সাঈদকে তারা অপহরণ করে হত্যার পর মরদেহ বরিশালগামী লঞ্চ থেকে নদীতে ফেলে দেন।

ওই মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন গোয়েন্দা (ডিবি) পুলিশের ধানমন্ডি জোনাল টিমের এসআই রুহুল আমিন। তিনিই আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণের জন্য আদালতে হাজির করেছিলেন। এছাড়া মামলাটি তদন্তের পর ২০১৫ সালের ১৫ জুন আদালতে চার্জশিট দাখিল করেন তিনি। চার্জশিটে আসগর আলী ও মিলনকে বাদ দিয়ে অপর চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়।

বর্তমানে ঢাকার পাঁচ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে নাশি মামলা হিসেবে বিষয়টি বিচারাধীন। মামলাটি সাক্ষ্যগ্রহণ শেষে যুক্তিতর্কের পর্যায়ে রয়েছে।

ওই মামলায় আপষের কথা বলে বাদী আজম প্রতিপক্ষের কাছ থেকে পাঁচ লাখ টাকাও নেন। কিন্তু সম্প্রতি তিনি স্বীকার করেন তার ছেলে আবু সাঈদ বেঁচে আছে।

পরে গত ৩০ আগস্ট তিনি কৌশলে ছেলেকে নিয়ে আরও দুই লাখ টাকা নেওয়ার জন্য রাজধানীর পল্লবী থানাধীন একটি বাসায় আসেন। এরপরই থানা পুলিশ তাদের আটক করে। তাদের বিরুদ্ধে প্রতারণার মামলা করেন অপহরণ মামলায় আসামি থাকা সোনিয়া আক্তার।

এদিকে, মিথ্যা ওই অপহরণ ও হত্যা মামলায় সোনিয়া আক্তার, তার ভাই আফজাল হোসেন ও আত্মীয় সাইফুল ইসলাম ছয় মাস থেকে তিন বছর পর্যন্ত কারাভোগ করেন। এছাড়া আফজাল হোসেন ও সাইফুল ইসলামকে জোর করে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বাধ্য করেন মামলাটির তদন্ত কর্মকর্তা (বর্তমানে রাজধানীর ডেমরা থানায় কর্মরত) রুহুল আমিন।

বরগুনার আলো