• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গার্মেন্টস শ্রমিকদের উসকানি দিচ্ছে বিএনপি, সমালোচনার ঝড়

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২০  

দেশে চলমান করোনা সংকটে সরকার যখন নিরলসভাবে জননিরাপত্তায় কাজ করছে, তখন বিএনপি নেতাকর্মীরা জনগণের পাশে না থেকে উপরন্তু সরকারের কার্যক্রমকে বাঁধাগ্রস্ত করার অপতৎপরতা চালাচ্ছে। তারই ধারাবাহিকতায় দলটি এবার দেশের পোশাক খাতে কর্মরত শ্রমিকদের ভ্রান্ত তথ্য দিয়ে প্রভাবিত করে বিভিন্ন জায়গায় বিক্ষোভ কর্মসূচির মাধ্যমে জনসমাগম করাচ্ছে বলে জানা গেছে।

বিশিষ্টজনরা বলছেন, যখন কোনভাবেই সরকারের ইতিবাচক কর্মতৎপরতাকে রুখতে পারছেনা বিএনপি, তখন তারা শ্রমিকদের উসকানি দিয়ে মাঠে নামিয়েছে। মূলত নিজেদের ব্যর্থতার দায়কে সরকারের উপর চাপাতেই বিএনপি এই অপকর্ম করছে।

নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, করোনাভাইরাস প্রতিরোধে সরকার নির্দেশিত সামাজিক দূরত্ব নিশ্চিতের বিষয়টি উপেক্ষা করে বুধবার (১৫ এপ্রিল) রাজধানীর উত্তরা, বিমানবন্দর, বাড্ডা, মিরপুর, দারুসসালামসহ অন্তত ১০টি স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিকরা। তবে এই বিক্ষোভের পরিকল্পনা তাদের নিজেদের নয় বলে একটি বিশ্বস্ত সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

সূত্রটি বলছে, সোমবার (১৩ এপ্রিল) বিকেলে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল আউয়াল মিন্টুর বাসায় তার ছেলে ও ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পরাজিত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল শ্রমিক নেতাদের সঙ্গে এক গোপন বৈঠকে মিলিত হন। সেখানে তাবিথ আউয়ালসহ দু’জন শ্রমিক নেতা উপস্থিত ছিলেন। ওই বৈঠকে মোটা অংকের টাকার উৎকোচ প্রস্তাব দেয়া হয় ওই দুই শ্রমিক নেতাকে। তারা লোভ সংবরণ না করে তাবিথের প্রস্তাবে রাজি হয়ে রাজপথে বিশৃঙ্খলা তৈরির সিদ্ধান্ত নেন।

এ ব্যাপারে কথা বলতে যোগাযোগ করা হয় তাবিথ আউয়ালের সঙ্গে। তিনি এই প্রতিবেদককে জানান, আয়োজন করে এরকম কোন বৈঠক তিনি করেননি। তবে দু’জন শ্রমিক নেতা এসেছিলেন বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করতে। তাদের সঙ্গে সৌজন্যমূলক আলাপ হয়েছে মাত্র। তবে সেই আলাপের বিষয় কী, তা তিনি জানাতে অপরাগতা প্রকাশ করেন।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি সব সময় সরকারকে বেকায়দায় ফেলার অপতৎপরতা চালায়-এই স্বভাব তাদের পুরনো। এ থেকে তাদের রাজনৈতিক মতাদর্শেরই শুধু পরিচয় মেলেনা, পরিচয় মেলে দলীয় দৈন্যতারও।

বরগুনার আলো