• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

জামায়াতের ১২ নেতার রিমান্ডে বেরিয়ে এলো তারেকের নাম!

বরগুনার আলো

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

চট্টগ্রামের গোলপাহাড় আবাসিক এলাকায় সরকারবিরোধী ষড়যন্ত্র ও বড় ধরণের নাশকতার পরিকল্পনাকালে আটক হওয়া জামায়াতের ১২ নেতার একদিনের রিমান্ডে বেরিয়ে এসেছে তারেক রহমানের নাম। তারা বলছেন, তারেক রহমানের পরিকল্পনা বাস্তবায়নেই তারা বৈঠক করছিলো।

৮ সেপ্টেম্বর গোপন বৈঠককালে জামায়াতে ইসলামীর চট্টগ্রাম মহানগরের আমির মুহাম্মদ শাহজাহানসহ ১২ জনকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। এসময় তাদের কাছ থেকে সাতটি ককটেল, একটি রাম দা, একটি কিরিচ, একটি চাপাতি, ১৮টি চকলেট বোমা, চারটি লোহার রড ও গোপন নথিপত্র উদ্ধার করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, বিশেষ ক্ষমতা আইনে বিস্ফোরক মামলা ও অস্ত্র আইনে দায়ের হওয়া মামলায় ১২ জনকে একদিন করে রিমান্ড মঞ্জুর করার পর তাদের কাছ থেকে বিভিন্ন তথ্য বেরিয়ে এসেছে। তারা মূলত দেশে একটি অস্থিতিশীল অবস্থা তৈরির পাঁয়তারা করছিলো। এর জন্য তারা গোলপাহাড় এলাকায় বৈঠকে মিলিত হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনী সেখানে পৌঁছায় এবং তাদের গ্রেফতার করে।

রিমান্ড থেকে প্রাপ্ত তথ্যের বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, তারা প্রাথমিক অবস্থায় এ বিষয়ে কোনো কিছু বলতে না চাইলেও পরবর্তীতে এই পরিকল্পনাকারীদের বিষয়ে তথ্য দিয়েছে। যার মধ্যে লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমানের নামও পাওয়া গেছে। তারা বলছে, তারা সরাসরি এ বিষয়ে অবগত নয়, বরং চেইন অব কমান্ডের মাধ্যমে তারা তারেক রহমানের পরিকল্পনা বাস্তবায়ন সফল করতে উদ্যত হয়েছিল।

তিনি আরও বলেন, প্রত্যেকের কাছ থেকেই প্রায় অভিন্ন তথ্য পাওয়া গেছে। ইন্ধনদাতা হিসেবে বিএনপির বেশ কিছু নেতারও নাম পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে তদন্তের স্বার্থে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাতে চাননি এই কর্মকর্তা।

রিমান্ডে থাকা আসামিরা হলেন- চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির মুহাম্মদ শাহজাহান (৫৪), সাধারণ সম্পাদক নজরুল ইসলাম (৫৭), সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্যাহ (৫৪), সদস্য মাহমুদুল আলম (৪৯), মো. ওসমান (৩৭), কর্মী আহমদ খালেক প্রকাশ খালেদ আনোয়ার (৪৫), মো. তৌহিদুল আনোয়ার সোহেল (৪৭), সদস্য আমির হোসেন (৫৫), সদস্য ফারুক আজম (৫৪), সিদ্দিকুর রহমান (৫৮), নাসির উদ্দীন (৬৮) ও জাকের হোসেন (৫৫)।

বরগুনার আলো