• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরগুনার তিন ইউপিতে চলছে ভোট

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ জুলাই ২০১৯  

বরগুনা সদর, আমতলী ও বেতাগী উপজেলায় তিন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত চলবে এ ভোট। 

ভোটাররা তাদের ভোটাধিকার যাতে সহজে প্রদান করতে পারেন সেজন্য সব ধরনের ব্যবস্থা নিয়েছে জেলা প্রশাসন। 

বরগুনা সদর: বরগুনা সদর উপজেলার ২ নম্বর গৌরিচন্না ইউনিয়নে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ ইউনিয়নে ভোটার সংখ্যা ২০ হাজার ১৯০ জন।

নির্বাচনে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে এ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বিতা করার জন্য পদত্যাগ করলে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়। 

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেন জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আমতলী উপজেলা: আমতলী পৌরসভার সীমানা জটিলতার কারণে নির্ধারিত সময়ের তিন বছর পর বৃহস্পতিবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার আমতলী সদর ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ ইউনিয়নে মোট ভোটার ১৯ হাজার ৩৮৫ জন। ইউনিয়নের চেয়ারম্যান ৬ জন, ইউপি সদস্য ৪২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। 

আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা তারিকুল ইসলাম  বলেন, নির্বাচন নিরপেক্ষ, সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সব প্রস্তুতি নেওয়া হয়েছে। 

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

বেতাগী উপজেলা: উপজেলার বেতাগী সদর ইউনিয়নে ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। 

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সেখানে র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার, ভ্রাম্যমাণ আদালত, স্ট্যাইকিং ফোর্স ও আনসার পুলিশ সমন্বয়ে এপিপিএন টিমসহ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।
 
বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ হাওলাদার জানান, বরগুনার এ তিন উপজেলায় নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সব ধরনের নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

বরগুনার আলো