• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএসএমএমইউতে চালু হচ্ছে ৫ ডিজিটের হেলপলাইন

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

রোগী ও জনসাধারণের সুবিধার্থে শিগগিরই পাঁচ ডিজিটের হেলপলাইন চালু করা হবে। সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শহীদ ডা. মিলন হলে বিশ্ববিদ্যালয়ের আধুনিক ও যুগোপযোগী ওয়েবসাইটের শুভ উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এ কথা বলেন।

বিএসএমএমইউ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের এই ওয়েব সাইটে শিক্ষকদের গবেষণাপত্রগুলো সংরক্ষণ করা হবে এবং প্রয়োজনমতো সেগুলো ব্যবহার করা যাবে। বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রম আরও সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার ক্ষেত্রে এই ওয়েব সাইটি ভূমিকা রাখবে।

উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া জানান, অনলাইনেই যাতে রোগীরা বিভিন্ন ধরনের সেবা পান তা নিশ্চিত করা হবে। বিশ্ববিদ্যালয়ের সাথে সংশ্লিষ্ট শিক্ষক, ছাত্রছাত্রীসহ অন্যান্যরা তাদের প্রয়োজনীয় কার্যক্রম অনলাইনে সম্পন্ন করতে পারেন ও প্রয়োজনীয় তথ্যসমূহ জানতে পারেন সেই উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে পূর্ণাঙ্গভাবে ডিজিটাল কার্যক্রম বাস্তবায়ন করা হবে। যাতে করে মানুষ তার প্রয়োজনমতো প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে অনলাইনে সেবাসমূহ নিতে পারেন।

 

এ দিকে একই দিনে একই স্থানে আইটি বিষয়ক “ডিজিটাল সার্ভিস ডিজাইন এন্ড প্ল্যানিং ল্যাব” শীর্ষক কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীসহ মোট ৬৬ জনের মাঝে সনদপত্র বিতরণ করেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

 

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান ও আইটি সেলের ইনচার্জ অধ্যাপক ডা. মো. সায়েদুর রহমান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। বাসস

বরগুনার আলো