• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

বিদায়ী সপ্তাহে ডিএসই ও সিএসইতে বেড়েছে লেনদেন

বরগুনার আলো

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

বিদায়ী সপ্তাহে উত্থানে শেষ হয়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জের লেনদেন। সপ্তাহ জুড়ে উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক ও টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। সপ্তাহটিতে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ১ হাজার ৭৩ শতাংশ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ২৬৩ শতাংশ বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিদায়ী সপ্তাহে ৪ কার্যদিবসে ডিএসইতে ৩ হাজার ৩৩৪ কোটি ৮১ লাখ ৭২ হাজার ২৪২ টাকার লেনদেন হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ৩ হাজার ৫০ কোটি ৪৬ লাখ ৩৯ হাজার ৬৬২ টাকা বা ১০৭২.৭৭ শতাংশ বেশি। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ২৮৪ কোটি ৩৫ লাখ ৩২ হাজার ৫৮০ টাকার।

ডিএসইতে বিদায়ী সপ্তাহে গড় লেনদেন হয়েছে ৮৩৩ কোটি ৭০ লাখ ৪৩ হাজার ৬০ টাকা। আগের সপ্তাহে গড় লেনদেন হয়েছিল ৫৬ কোটি ৮৭ লাখ ৬ হাজার ৫১৬ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে গড় লেনদেন ৭৭৬ কোটি ৮৩ লাখ ৩৬ হাজার ৫৪৪ টাকা বেশি হয়েছে।

অপর শেয়ারবাজার সিএসইতে বিদায়ী সপ্তাহে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৫৮ কোটি ৮৯ লাখ ৯৭ হাজার ৩০৬ টাকার। আর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১৫৪ কোটি ৫ লাখ ৯৫ হাজার ৮৮৭ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে সিএসইতে লেনদেন ৪০৪ কোটি ৮৪ লাখ ১ হাজার ৪১৯ টাকা বা ২৬২.৭৮ শতাংশ বেড়েছে।

বরগুনার আলো