• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন, মালিক-দালালসহ আটক ১১

বরগুনার আলো

প্রকাশিত: ১৪ মে ২০২০  

স্বল্প খরচে অপারেশনের প্রলোভন দেখিয়ে পঙ্গু হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে এনে ভুয়া চিকিৎসক দিয়ে অপারেশনসহ বিভিন্ন অপরাধে রাজধানীর মোহাম্মদপুরের এক হাসপাতালের মালিক ও দালালসহ ১১ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এছাড়া ভ্রাম্যমাণ আদালত দালাল ও হাসপাতালকে ২২ লাখ টাকা জরিমানা করেছে।

বুধবার (১৩ মে) দুপুর থেকে রাজধানীর মোহাম্মদপুর কলেজগেটের মুক্তিযোদ্ধা টাওয়ারে অবস্থিত প্রাইম হাসপাতালটিতে অভিযান শুরু করে র‌্যাব। অভিযান চলে রাত সাড়ে ১১টা পর্যন্ত। অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

সারওয়ার আলম বলেন, ‘সড়ক দুর্ঘটনায় আহত এক রোগীকে পঙ্গু হাসপাতাল থেকে এই হাসপাতালে আনা হয়। প্রথমে তার সঙ্গে চুক্তি করা হয় ২০ হাজার টাকা। পরে বিভিন্নভাবে দেড় লাখের উপরে খরচ নেওয়া হয়। তারা রোগীদের কম খরচে অপারেশনের আশ্বাসে নিয়ে এসে পাঁচ থেকে সাত গুণ বেশি টাকা হাতিয়ে নিত। তাছাড়া মো. লাবলু নামে একজনকে দিয়ে অপারেশন করানো হয়েছে। যে মূলত ‘ভুয়া ডাক্তার’। এর আগেও আমি তাকে কারাদণ্ড দিয়েছি। আমার আগের ম্যাজিস্ট্রেট আনোয়ার পাশাও তাকে একই অপরাধে আটক করে কারাদণ্ড দিয়েছিলেন। জেল থেকে বারবার বেরিয়ে সে একই পেশায় নামে।

তিনি আরও বলেন, ‘পঙ্গু হাসপাতাল থেকে রোগীদের ভাগিয়ে আনার কাজটি করেন বাবু নামে একজন দালাল। হাসপাতালটি রোগীদের কোনো প্রকার টেস্ট না করেই রিপোর্ট দিত। তারা টেস্টের টাকা নিলেও ভুয়া কাগজ প্রিন্ট দিয়ে বের করে দিত। অপারেশন থিয়েটার থাকলেও সেটা ভালো না। পাশের আরেকটি হাসপাতালে রোগীদের অপারেশন করত।

ম্যাজিস্ট্রেট বলেন, অভিযানে মোট ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ২২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে দালাল সর্দার বাবুকে এক বছরের জেল ও ১০ লাখ জরিমানা করা হয়েছে। এছাড়া হাসপাতালটিকে ছয় লাখ, তিন দালালকে ছয় লাখ (দুই লাখ করে) এবং বাকিদের নয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বরগুনার আলো