• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোট কিনতে গিয়ে আটক বিএনপির এজেন্ট, ইশরাকের বাগড়া

বরগুনার আলো

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে টাকা দিয়ে ভোট কেনার প্রাক্কালে পুলিশের হাতে আটক হয়েছেন বিএনপির এজেন্ট মো. সেলিম হোসেন। এসময় ওই আসনের নির্বাচনে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবির প্রধান এজেন্ট ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পরাজিত প্রার্থী ইশরাক হোসেনের বিরুদ্ধে ওই এজেন্টকে ছাড়িয়ে নিতে পুলিশের কাজে বাগড়া দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

একটি সূত্রের বরাতে জানা গেছে, ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে শনিবার (২১ মার্চ) সকালে জিগাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন বিএনপির এজেন্ট মো. সেলিম হোসেন। এসময় তিনি ভোটকেন্দ্রে আসা ভোটারদের মোটা অংকের টাকার বিনিময়ে ধানের শীষ প্রতীকে ভোট দিতে উদ্বুদ্ধ করেন। বিষয়টি গোচরে এলে ওই এজেন্টকে আটক করে পুলিশ ভ্যানে তোলে ধানমন্ডি থানা পুলিশ। এ সময় দলীয় এজেন্টকে পুলিশের হাত থেকে ছাড়াতে পুলিশ ভ্যানে উঠে পড়েন ইশরাক হোসেন। তিনি পুলিশের উদ্দেশ্যে বলেন, আপনারা নির্বাচন চলাকালীন সময়ে আমাদের এজেন্টকে আটক করতে পারেন না। তাকে ছেড়ে দিন। নইলে ফল ভালো হবে না।

ভোটকেন্দ্রে আসা একাধিক ভোটার  জানান, সকাল থেকেই জিগাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবির পক্ষে ভোট চাইছিলেন সে দলের এজেন্ট মো. সেলিম হোসেন। এসময় তিনি জোরপূর্বক ভোটারদেরকে বলছিলেন, ভোট ধানের শীষেই দিও-আমরা তোমার পকেট ভর্তি করে দিবো। বিষয়টি তৎক্ষণাৎ কয়েকজন প্রতিবাদ করলেও তিনি তা আমলে না নিয়ে বরং বেপরোয়াভাবে নিজের কাজ করতে থাকেন। একপর্যায়ে পুলিশ এসে তাকে আটক করলে হঠাৎ করে এসে উপস্থিত হন প্রার্থী শেখ রবিউল আলম রবির প্রধান এজেন্ট ইশরাক হোসেন। এসময় তিনি পুলিশের সঙ্গে তর্ক-বিতর্ক করেন এবং ওই এজেন্টকে গ্রেপ্তার করলে তার ফল ভালো হবে না বলে হুমকিও দেন। তার দুর্নীতির পক্ষে অবস্থান নেয়ার ঘটনায় উপস্থিত সবাই স্তব্ধ হয়ে যায়। এর আগে সকালে জিগাতলা কুইন্স কলেজ কেন্দ্রে ইশরাক হোসেন জোরপূর্বক বিএনপির ১২ জন এজেন্টকে ঢোকান। পরে এ নিয়ে উপস্থিত জনসাধারণের প্রতিরোধের মুখে পড়েন তিনি।

এ বিষয়ে দেশের রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, মাঠের রাজনীতিতে সম্পূর্ণ ব্যর্থ দল বিএনপির জনসমর্থন তলানিতে। নিজেদের ব্যর্থতা নিরসনে উদ্যোগ না নিয়ে ও জনগণের কল্যাণে কাজ না করে উল্টো টাকা দিয়ে ভোট কেনার মতো হীন কাজ করছে। ইশরাক হোসেনের এমন অদ্ভুত আচরণ থেকে এটা সহজেই অনুমেয়, বিএনপির রাজনৈতিক আদর্শ কতোটা অস্বচ্ছ।

বরগুনার আলো