• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

মোবাইলের আইএমইআই পরিবর্তন চক্রের ১২ সদস্য গ্রেফতার

বরগুনার আলো

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০  

মোবাইলের আইএমইআই (ইন্টারন্যাশনাল মোবাইল ইক্যুইপমেন্ট আইডেন্টিটি) পরিবর্তন করার ৯টি ডিভাইসসহ সংঘবদ্ধ চক্রের ১২ সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। এ সময় তাদের থেকে চোরাই ও আইএমইআই পরিবর্তন করা ২৬৫টি মোবাইল উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার সিআইডি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার সিআইডি ঢাকা মেট্টো পূর্বের একটি টিম তাদের গ্রেফতার করে। তারা চোরাই মোবাইল কিনে বিভিন্ন ডিভাইস ও সফটওয়্যারের মাধ্যমে আইএমইআই পরিবর্তন করে মার্কেটে বিক্রি করে আসছিলো।

গ্রেফতাররা হলো- লাভলু হাসান (২০), মো. তামিম (২০), মুরাদ খান (২৩), আল আমিন ওরফে অনিক (২২), বশির আলম শুভ (৩০) আব্দুল মালেক (৩২), শাহ আলম (৩৬), স্বপন (৩৪), জাহাঙ্গীর আলম (২৬), ইমাম হাসান (২২), মো. আরিফ (৩৪) ও আল আমিন (২০)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেফতার মুরাদ খান ও লাভলু হাসান রাজধানীর বিভিন্ন চোরদের কাছ থেকে চোরাই মোবাইল কিনে তার লক খোলা এবং মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তন করার জন্য অনিক, বশির ও মীম টেলিকমের মালিক আব্দুল মালেকের কাছে দিতেন। পরে তারা ডিভাইস ব্যবহার করে আইএমইআই পরিবর্তন করতেন। এরপর কম মূল্যে মোবাইলগুলো বিক্রি করতো।

বরগুনার আলো