• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

শিশুকে গণধর্ষণের পর হত্যা করে ওয়াজ মাহফিলে যোগ দেয় ওরা!

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২০  

বগুড়ার ধুনটে আট বছরের শিশু তাবাসসুমকে ধর্ষণের পর হত্যার ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে ওয়াজ মাহফিলের ভলান্টিয়ারের দায়িত্বও পালন করেছে হত্যাকারীরা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অপরাধের কথা পুলিশের কাছে স্বীকার করেছে। 

পূর্ব শত্রুতার জের ধরেই পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে বলে বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা প্রেস ব্রিফিং-এ বিষয়টি জানান। গ্রেফতারকৃতরা হলো বগুড়ার ধুনট উপজেলার নশরতপুর গ্রামের তোজাম্মেল হকের পুত্র কলেজ ছাত্র বাপ্পি আহম্মেদ (২২), দলিল উদ্দিন তালুকদারের পুত্র মুদি দোকানদার কামাল পাশা (৩৫), সানোয়ার হোসেন এর পুত্র রাজমিস্ত্রি শামীম রেজা (২২), মৃত সাহেব আলীর পুত্র রং মিস্ত্রি লাবলু শেখ (২১)।

শনিবার বেলা ১১ টায় পুলিশ সুপারের সভাকক্ষে ব্রিফিংকালে পুলিশ সুপার জানান, গ্রেফতারকৃত বাপ্পি পরিবারের সাথে শিশু তাবাসসুমের বাবার পরিবারের দ্বন্দ্ব ছিল। ঘটনার ৩ মাস পূর্বে বাপ্পি শিশু তাবাসসুমকে হত্যা করে প্রতিশোধ নেয়ার পরিকল্পনা করে। ঘটনার দিন ১৪ নভেম্বর বাপ্পিসহ গ্রেফতারকৃতরা তাবাসসুমকে ধর্ষণ করে হত্যার পরিকল্পনা করে। ঐদিন তাবাসসুম (৮) দাদা-দাদি ও দুই ফুফুর সঙ্গে নসরতপুর গ্রামের ওয়াজ মাহফিলে যায়। ওয়াজ মাহফিল চলাকালে সে শিশুদের সাথে পাশের দোকানে বেলুন কিনতে যায়। পরিকল্পনা অনুযায়ী বাপ্পি রাত ৯ টায় বাদাম কিনে দেয়ার লোভ দেখিয়ে তাবাসসুমকে ফুসলিয়ে হাজী কাজেম জুবেদা টেকনিক্যাল কলেজে নিয়ে যায়। সেখানে বাপ্পি, কামাল পাশা, শামীম রেজা ও লাবলু শেখ ঐ শিশুকে মুখ চেপে ধরে পালাক্রমে ধর্ষণ করে। অতিরিক্ত রক্তক্ষরনের ফলে শিশুটি নিস্তেজ হয়ে পড়লে বাপ্পি তাবাসসুমকে গলা টিপে হত্যা করে এবং কাটিং প্লাস দিয়ে হাতের আঙ্গুল কাটে যাতে সবাই মনে করে কোন জন্তু কামড়ে দিয়েছে। পরে বাপ্পি শিশুটির লাশ কাঁধে করে বাদশার বাঁশঝাড়ে ফেলে রেখে যায় যাতে করে বাদশার ছেলে রাতুলকে সবাই সন্দেহ করে। এরপর বাপ্পি চলে যায় এবং বাকি ৩ জন ওয়াজ মাহফিলে ভলান্টিয়ারের দায়িত্ব পালন করে। এদিকে শিশুর লাশ উদ্ধারের ঘটনায় থানায় মামলা করে শিশুর বাবা বেলাল হোসেন খোকন। মামলার দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে ২৫ ডিসেম্বর সন্ধ্যায় তাদের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। 

শেরপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান জানান, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিশুকে ধর্ষণের পর হত্যার ঘটনা স্বীকার করেছে। তাদের আদালতে হাজির করে ৮ দিনের রিমান্ড আবেদন করা হবে।

বরগুনার আলো