• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

২১ আগস্টের ঘটনাকে তুচ্ছ-অনাকাঙ্ক্ষিত বলে দায় এড়ানোর চেষ্টা রিজভীর

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯  

২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনাকে অনাকাঙ্ক্ষিত বলে নতুন করে রাজনীতিতে সমালোচনার জন্ম দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ।

বৃহস্পতিবার (২২ আগস্ট) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ২১ আগস্টের ঘটনায় বিএনপি সম্পৃক্ততা আড়াল করতে গিয়ে মুখ ফসকে রিজভী এসব কথা বললে রাজনীতিতে নানা গুঞ্জন শুরু হয়ে যায়। সমালোচকরা বলছেন, ভয়াবহ ২১ আগস্ট গ্রেনেড হামলায় খালেদা জিয়া ও তারেক রহমানের প্রচ্ছন্ন সহযোগিতার বিষয়টি আড়াল করতে এটিকে অনাকাঙ্ক্ষিত ঘটনা বলে মন্তব্য করেছেন রিজভী। যা ঘটনায় বিএনপির সরাসরি সম্পৃক্ততা এবং পৃষ্ঠপোষকতার বিষয়টিকে ইঙ্গিত দেয়।
বিএনপি নেতাদের আলোচনায় লুকানো সত্য বেরিয়ে এসেছে। যার কারণে ঘটনাটিকে রিজভী অনাকাঙ্ক্ষিত বলেছেন অন্যদিকে মির্জা ফখরুলকে এটিকে সন্ত্রাসী হামলা ও রাষ্ট্রের জন্য ক্ষতিকারক বলেছেন। এতে করে এই নৃশংস ঘটনায় বিএনপির জড়িত থাকার বিষয়টি পরিষ্কার হয়ে যায়।

রিজভী আহমেদের বক্তব্যের কঠোর সমালোচনা করে বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক এ আরাফাত বলেন, ২১ আগস্টের ঘটনায় বিএনপি ও তারেক রহমানের অবিচ্ছেদ্য সংযোগ রয়েছে। তারেক রহমানের নির্দেশনায় জঙ্গিগোষ্ঠির সদস্যরা এই হামলা চালায়। এসবের মাস্টারমাইন্ড কিন্তু তারেক, সেটি আদালতেও প্রমাণিত হয়েছে। আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে এই পরিকল্পনা ছিলো তারেকের। দীর্ঘমেয়াদে ক্ষমতা দখল করে রাখতে পুরো রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করেছিলেন তারেক।

তিনি আরো বলেন, ২১ আগস্টের ঘটনায় রিজভী আহমেদের বক্তব্য দলটির গোপন ষড়যন্ত্রের বিষয়টিকে স্পষ্ট করেছে। এতো বড় প্রাণহানির ঘটনাকে তুচ্ছ ও অনাকাঙ্ক্ষিত বলে দায় এড়ানোর চেষ্টা করেছেন রিজভী। বিএনপি নেতারা যতই চেষ্টা করুক এই ঘটনায় নিজেদের নির্দোষ প্রমাণ করতে পারবে না। খাল কেটে নিজ ঘরে কুমির ডেকে এনেছিলো তারেক রহমান। যার কারণে আজকে তাকে পলাতক জীবন যাপন করতে হচ্ছে। এই এক ঘটনায় বিএনপির রাজনীতি প্রশ্নবিদ্ধ হয়েছে, হারিয়ে ফেলেছে জনসমর্থন।

বরগুনার আলো