• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে

২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ১১৫

বরগুনার আলো

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১  

গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে আরও ১১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ের মধ্যে বিভাগটিতে করোনা আক্রান্ত হয়ে আরও দু’জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে বিভাগটিতে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২২৫ জনে।

গত ২৪ ঘণ্টায় মৃত দু’জন হলেন ভোলা সদরের উকিলপাড়া এলাকার হুমায়ুন কবির (৫০) ও পিরোজপুরের নাজিরপুর এলাকার ধীরেন হালদার (৬০)।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে তিন জন ও আইসোলেশন ওয়ার্ডে চার জনের মৃত্যু হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলা আহ্বান জানিয়ে স্বাস্থ্য অধিদফতরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ডা. বাসুদেব কুমার দাস বলেন, করোনার প্রথম ঢেউয়ে বরিশাল বিভাগে সংক্রমণের হার কম ছিল। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার বেশি। এ অবস্থায় শুধু করোনার টিকা গ্রহণ করলেই চলবে না স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বিভাগীয় স্বাস্থ্য দফতর বলছে, গত ২৪ ঘণ্টায় ভোলা জেলায় ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া বরিশাল জেলায় ৩১ জন, ঝালকাঠিতে ২২ জন, পটুয়াখালীতে ১৫ জন, পিরোজপুরে ১২ জন ও বরগুনায় তিন জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে গত ১৩ মাসে বরিশাল বিভাগে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৬৩০ জন। এরমধ্যে সর্বোচ্চ করোনা আক্রান্ত হয়েছেন বরিশাল জেলায় পাঁচ হাজার ৭৫০ জন, এরপর পটুয়াখালীতে এক হাজার ৯২৫ জন, পিরোজপুরে এক হাজার ৩৯৪ জন, ভোলা এক হাজার ৩৮৯ জন, বরগুনায় এক হাজার ১৩১ জন এবং ঝালকাঠিতে এক হাজার ৪১ জন।

গত ২৪ ঘণ্টায় মাত্র ২৭ জন রোগী বরিশাল বিভাগে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন। এনিয়ে বিভাগটিতে মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৮৩৫ জন। অর্থাৎ আক্রান্ত শনাক্তের মধ্যে এক হাজার ৭৯৫ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে কিছু রোগী হাসপাতালে, অন্যরা নিজ বাসায় চিকিৎসাধীন।

বিভাগটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন বরিশাল জেলায়। এ বিভাগে করোনায় মোট মৃত ২২৫ জনের মধ্যে বরিশাল জেলায় সর্বোচ্চ ৯৫ জন, এরপর পটুয়াখালীতে ৪৬ জন, পিরোজপুরে ২৮ জন, বরগুনায় ২২ জন, ঝালকাঠিতে ২০ জন এবং ভোলায় ১৪ জন।

প্রসঙ্গত, বরিশাল বিভাগের মধ্যে সর্বপ্রথম ২০২০ সালের ৯ মার্চ নারায়ণগঞ্জ ফেরত পটুয়াখালীর দশমিনা উপজেলার এক শ্রমিকের করোনা শনাক্ত হয়। সেদিন থেকে অদ্যবধি ৩৯৯ দিনের এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বরগুনার আলো